টি-২০ থেকে অবসরের ঘোষণা কোহলির

খেলা ডেস্কঃ যেন সময় মত কাজ বলে একে। যখন দলের জন্য জয়ের কোন বিকল্প নেই ভারতের জন্য ঠিক তখনই জ্বলে উঠলেন ভারতের ভরসা বিরাট কোহলি। টি-২০ বিশ্বকাপে খারাপ সময় পাড় করা বিরাট ফাইলানে উপহার দিলেন মূল্যাবান ফিফটি। ৭৬ রানের এক বড় সংগ্রহ আসে কোহলির ব্যাট থেকেই। তবে আন্তর্জাতিক টি-২০ খেলা থেকে নিজেকে অবসর দেওয়ার কথা জানালেন এ তারকা খেলোড়ার।

কোহলি বলেন, ‍“ভারতের হয়ে এটাই আমার শেষ টি-টোয়েন্টি খেলা ছিল। আমার শেষ বিশ্বকাপ আমি খেলতে যাচ্ছিলাম। আমি এটার সর্বোচ্চ ব্যবহার করতে চেয়েছিলাম। আর এই ছিল আমাদের লক্ষ্য।”

বিশ্বকাপ শেষে অবসর নেওয়ার বিষয়ে কোহলি বলেন, “এটি একটি ওপেন সিক্রেট ছিল। এটা এমন কিছু ছিল না যে, আমরা হারলেও আমি ঘোষণা (অবসর) করবো না।”

তিনি বলেন, “এটি ছিল ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। পরবর্তী প্রজন্মের দায়িত্ব নেওয়ার সময় এসেছে। দুই বছরের চক্র, কিছু আশ্চর্যজনক খেলোয়াড় ভারতে খেলছে, তারা দলকে এগিয়ে নিয়ে যাবে। আমার কোনো সন্দেহ নেই যে তারা পতাকাকে উঁচু করে রাখবে এবং সত্যিই এ দলটিকে এখান থেকে আরও এগিয়ে নিয়ে যাবে।”

কোহলি তার ক্যারিয়ারে ১২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ৪৮.৫৯ গড়ে মোট রান সংখ্যা ৪১৮৮, যা এখন পর্য ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। টি-টোয়েন্টি ফরম্যাটে কোহলি ৩৮টি ফিফটি এবং একটি সেঞ্চুরি (১২২*) হাকিয়েছেন। সর্বশেষ বিশ্বকাপের ফাইনালেও ম্যাচ সেরা কোহলির ব্যাটেই (৭৬) বড় সংগ্রহ গড়ে ভারত।