শেখ হাসিনাকে জামায়াত আমির

টুস করে ঢুকে পড়বেন তাহলে দেশ ছাড়লেন কেন?

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে জামায়াতে ইসলামের আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আপনি (শেখ হাসিনা) টুস করে ঢুকে পড়বেন তাহলে দেশ ছেড়ে গেলেন কেন? আপনাকে কে যেতে বলছে? আমরা তো আপনাকে যেতে বলি নাই। তাই বলব; এমন রাজনীতি করুন যাতে সম্মানের সঙ্গে টিকে থাকতে পারেন।

সিরাজগঞ্জ দারুল ইসলাম অ্যাকাডেমি মাঠে আয়োজিত দলের রোকন সম্মেলন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আমিরে জামায়াত বলেন, যাদের ওপরে সবচেয়ে বেশি জুলুম করা হয়েছে তার নাম জামায়াতে ইসলামী। একে একে শুধু নয়, ক্রমিক অনুসারে ১ থেকে ১১ শীর্ষ দায়িত্বশীল নেতাদের জুডিশিয়াল কিলিংয়ের মাধ্যমে দুনিয়া থেকে বিদায় করা হয়েছে। ফাঁসি দেওয়া হয়েছে, জেলের ভেতরে তিলে তিলে তাদেরকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে। ওই সময় সরকার চেয়েছিল তারা প্রাণ ভিক্ষা চাক, কিন্তু তারা আল্লাহ ছাড়া কারও কাছে মাথানত করেননি। আমরা অনেক আন্দোলন করার চেষ্টা করেছি। সর্বশেষ ছাত্র-জনতার একটি আন্দোলনকে কেন্দ্র করে শেষ পর্যন্ত এই স্বৈরাচারকে বিদায় নিতে হয়েছে।

ডা. শফিকুর রহমান বলেন, আমরা ঘোষণা দিয়েছি কারও ওপর প্রতিশোধ নেব না। প্রতিশোধ নেওয়ার মানে হচ্ছে আইন হাতে তুলে নেওয়া। আইন যেখানেই হাতে তুলে নেওয়া হয়েছে সেখানেই বিশৃঙ্খলা তৈরি হয়েছে।