ডিএমপির ট্রাফিক নির্দেশনা বইমেলা উপলক্ষে

নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার ডিএমপি জানায়, মেলা উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলা একাডেমি, দোয়েল চত্বর, শিশু একাডেমি, টিএসসি ও তৎসংলগ্ন এলাকায় প্রচুর লোক সমাগম হয়। এ কারণে ট্রাফিকে বিশৃঙ্খলা দেখা দিতে পারে। এ কারণে পুরো ফেব্রুয়ারি মাসজুড়ে নিম্নোক্ত ট্রাফিক নির্দেশনা দেওয়া হলো। দুয়ারে কড়া নাড়ছে অমর একুশে বইমেলা। মেলা সুশৃঙ্খলভাবে পরিচালনার জন্য আশপাশের এলাকায় যান চলাচল ও গাড়ি পার্কিংয়ে বিশেষ নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক দক্ষিণ বিভাগ।

যেসব রাস্তায় যান চলাচল বন্ধ থাকবে:

দোয়েল চত্বর ক্রসিং থেকে টিএসসি পর্যন্ত কোনো গাড়ি প্রবেশ করবে না। শুধু বাংলা একাডেমির স্টিকারযুক্ত গাড়ি প্রবেশ করবে। টিএসসি থেকে দোয়েল চত্বর ক্রসিং পর্যন্ত কোনো গাড়ি প্রবেশ করবে না। শুধু বাংলা একাডেমি স্টিকারযুক্ত গাড়ি প্রবেশ করবে।

যেসব স্থানে গাড়ি পার্কিং করা যাবে:

দোয়েল চত্বরকেন্দ্রিক পার্কিং ব্যবস্থা : ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয় মোকাররম ভবন মাঠ ও দোয়েল চত্বর ক্রসিং থেকে শহীদুল্লাহ হল পর্যন্ত রাস্তার দুই পাশে এক লেনে।

টিএসসিকেন্দ্রিক পার্কিং ব্যবস্থা : রেজিস্ট্রার ভবন (মলচত্বর) মাঠ এবং ফুলার রোড রাস্তার দুই পাশে এক লেনে।

উক্ত যানবাহন নিয়ন্ত্রণ ব্যবস্থাবলী কার্যকর করার বিষয়ে এবং যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা, যানজট এড়ানো এবং সম্মানিত জনসাধারণের যাতায়াতকে নির্বিঘ্ন ও নিরাপদ করার জন্য সম্মানিত নগরবাসীর সহযোগিতা কামনা করছে পুলিশ।