তারা আল্লাহ বা আইনের ভয় করে না: আফজাল হোসেন

বিনোদন ডেস্কঃ একুশে পদকপ্রাপ্ত ও চিরসবুজ খ্যাত অভিনেতা আফজাল হোসেন। কাজের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমেও বেশ সরব তিনি। বিভিন্ন ইস্যুতে প্রায়ই এই গুণী অভিনেতা লেখালেখি করেন ফেসবুকে। এবার তার ওয়ালে দেখা গেল এমনই একটি পোস্ট যেখানে অভিনেতা বলেছেন, অপরাধীরা আইন বা আল্লাহকে ভয় করে না।

শুরুতেই আফজাল লিখেছেন, দেশ অনেক বদলে গেছে। বদলে গেছে বহু মানুষ। একটু ভালো জীবনের আশায় শত চেষ্টা করেও কোটি কোটি মানুষের ভাগ্য বা কপাল বদলায়নি, বদলেছে কপালের খানিকটা ওপরের দিক। হয় কপালে পড়েছে ভাঁজ অথবা মাথার চুল হতাশার ঠ্যালা গুঁতোয় হয়েছে উধাও।

এরপর লেখেন, কষ্টের জীবন নিয়ে মানুষের এত ক্ষোভ, অশান্তি ছিল না। ক্ষোভ আর অশান্তি মন্দ মানুষদের নিয়ে যাদের চাওয়া অশেষ, পাওয়ারও শেষ নেই। ঘোরতর অন্যায় তারা হাসতে হাসতে করতে পারে। অথচ যারা সাধারণ অন্যায়ের দিকে এক পা বাড়াতে কেঁপে মরে। ভাবে, অন্যায় যদি করি দেশের আইন গলা চেপে ধরবে আবার ওপরয়ালাও শেষবিচারের দিন এক চুলও ছাড় দেবেন না।

অভিনেতা লিখেছেন, দেশের চোর ডাকাতগুলোর কলিজা বড়। তারা দেশের আইন বা আল্লাহ- কিছুরই ভয় করে না। ভাবে, আমি আমরা সবাইকে তুষ্ট করেই যা করার করছি। অন্যায়কারী অন্যায় একা করে না, অনেককে দিয়ে থুয়েই করে। সেটাই তাদের সাহস ও শক্তি জোগায়। এমনকি এমন তাদের দুঃসাহস, মনে করে থাকে, টাকা কামাতে পারলে আল্লাহকেও ম্যানেজ করা কঠিন হবে না।

আরও লেখেন, মাথায় টুপি চড়িয়ে ওপর আর পেছনে ছবি ঝুলিয়ে সন্তুষ্ট করার চেষ্টা অনেক দেখা যায়। এরকম একজনকে তো বলতেই শুনেছে সবাই এইভাবে যা আয় করেছি, ব্যয় করেছি আল্লাহর পথে। যখন বলেছে এ কথা, চেহারাতে একটুও ভয়ডর দেখা যায়নি।

তিনি লেখেন, ভালো মানুষেরা দীর্ঘশ্বাস ফেলে। আমাদের ভয়ডর এত কেন! চোর-ডাকাত লুটেরারা সংখ্যায় বাড়তে বাড়তে নিকট পর্যন্ত এসে গেছে। সেই তাপে কারও কারও মনে হয়, সবাই করছে যখন এক অধটু নিজে করলে অসুবিধা কী!

সবশেষে আফজাল লিখেছেন, ভাবা পর্যন্তই। ঠকতে ঠকতে জীবন তলানিতে পৌঁছেছে, তবু একদল মানুষ ভালো হয়ে থাকার বাসনাটা টিকিয়ে রাখে। সে চেষ্টা কি সমাদর পায়? পায় না। যতো আইন তাদেরই নাকের ডগায় সাপের জিহ্বার মতো লকলক করে।