তাড়াশ থানার ওসি প্রত্যাহার

সিরাজগঞ্জ প্রতিনিধি : তাড়াশ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল হকের ওপর হামলা ও দায়িত্বে অবহেলার অভিযোগে তাড়াশ থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম আমিনুর ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয় থেকে নির্দেশের পর ওসি আমিনুল ইসলামকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তবে পুলিশ সুপার জানিয়েছেন, তাকে প্রত্যাহার নয়, বদলি করা হয়েছে।

তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান বাবুল শেখ জানান, স্থানীয় সাংসদ মিলন এমপির নির্দেশে ওসি আমিনুল ইসলাম উপজেলা চেয়ারম্যানের সমর্থকদের বিভিন্নভাবে হয়রানি করে আসছিল। গত ৩০ অক্টোবর এমপির নির্দেশে উপজেলা চেয়ারম্যানের ওপর হামলা চালানো হলেও ওসি আমিনুল ইসলাম নীরব ভূমিকা পালন করেছে। মূলত এ কারণেই তাকে প্রত্যাহার করা হয়েছে।

তবে প্রত্যাহারের বিষয়টি অস্বীকার করে সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. মিরাজ উদ্দিন আহম্মেদ জানান, এটা প্রত্যাহার নয়, পুলিশের নিয়মিত রুটিন ওয়ার্ক। তাকে বদলি করে সিরাজগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ অক্টোবর সকালে তাড়াশে মাসিক আইন-শৃঙ্খলা সমন্বয় সভায় উপজেলা চেয়ারম্যান আব্দুল হকের সমর্থক সদর ইউপি চেয়ারম্যান বাবুল শেখ ও বারুহাস ইউপি চেয়ারম্যান মোক্তার হোসেন এমপি এবং ওসিকে জড়িয়ে বিরূপ মন্তব্য করায় হট্টগোল শুরু হলে মিটিং স্থগিত করা হয়। সংসদ সদস্য মিটিং ত্যাগ করে নিজ বাসায় চলে যায়। এরপর উপজেলা চেয়ারম্যান আব্দুল হক নিজ কার্যালয়ে ইউপি চেয়ারম্যানদের নিয়ে বৈঠকে বসেন। বৈঠক চলাকালে একদল সন্ত্রাসী উপজেলা চেয়ারম্যানের রুমে হামলা চালিয়ে উপজেলা চেয়ারম্যান আব্দুল হককে কুপিয়ে গুরুতর আহত করেন। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন।

এ ঘটনায় ১ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় তাড়াশ সদর ইউপি চেয়ারম্যান বাবুল শেখ বাদী হয়ে সংসদ সদস্য গাজী ম.ম আমজাদ হোসেন মিলন, তার দুই ছেলে জার্জিয়াস মিলন ও জাকির হোসেন জুয়েল, তার ব্যক্তিগত সহকারী বড় মেয়ের জামাতা রবিউল ইসলাম, ছোট মেয়ের জামাতা তাড়াশ উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি গোলাম রব্বানী সূর্য্য, ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন বিদ্যুৎ ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল খালেক পিয়াসসহ ১৪ জনকে আসামি করে তাড়াশ থানায় মামলা দায়ের করেন।

এ ঘটনায় পুলিশ ওইদিন রাতে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল খালেক পিয়াসকে আটক করে।