তিন হাজার টাকা বিলের জন্য হাসপাতালে আটকে রাখায় শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ মাত্র ৩ হাজার টাকা বিলের জন্য মুন্নু হাসপাতালে দেড় বছরের এক শিশুকে মেরে ফেলার অভিযোগ উঠেছে। তিন হাজার টাকা বিলের জন্য শিশু রোগীকে আটকে রাখে মুন্নু হাসপাতাল কর্তৃপক্ষ। এ ঘটনায় কোনো সুষ্ঠু বিচার পাচ্ছে না নিহত শিশুর পরিবার।

পুলিশকে বিষয়টি অবগত করা হলেও কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ পরিবারের। এমনকি হাসপাতাল কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেওয়ায় বিক্ষোভ করেছেন নিহতের স্বজনেরা।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে।

নিহত শিশুটির স্বজনরা জানান, শ্বাসকষ্টজনিত কারণে শনিবার রাত ২টার দিকে দেড় বছরের শিশুসন্তান রেজুয়ানকে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়; কিন্তু হাসপাতালে কোনোরকম চিকিৎসা না দেওয়ায় শিশু রেজুয়ানের অবস্থার অবনতি ঘটে। রোববার সকাল ৮টায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। রেফার্ড করলেও ৩ হাজার টাকা বিলের জন্য রোগী ও স্বজনদের আটকে রাখে হাসপাতাল কর্তৃপক্ষ।

আটকে থাকা অবস্থায় কোনোরকম চিকিৎসা না পেয়ে দুপুর ১২টার দিকে মৃত্যু হয় রেজুয়ানের। এতে স্বজনরা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে এলেও কোনো ব্যবস্থা না নেওয়ায় বিক্ষোভ করেন তারা। একপর্যায়ে পুলিশের সঙ্গেও বাগবিতণ্ডা হয় রোগীর স্বজনদের।

এ বিষয়ে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. জাহাঙ্গীর আলম বলেন, বিষয়টি নিয়ে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ঘিওর থানার ওসি সুকুমার বিশ্বাস বলেন, সুষ্ঠু তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।