দীপ্ত টিভির কর্মকর্তা হত্যা, ৫ জন গ্রেফতার

রাজধানীর রামপুরা মহানগর প্রজেক্টে বাড়ি নির্মাণ ও ফ্ল্যাট ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বের জেরে দীপ্ত টিভির কর্মকর্তা তানজিল জাহান ইসলাম তামিম হত্যার ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে ডিএমপির তেজগাঁও বিভাগের হাতিরঝিল থানা পুলিশ।নিহত তামিম দীপ্ত টিভির সম্প্রচার বিভাগে কর্মরত ছিলেন।

শুক্রবার ডিএমপির উপ-পুলিশ কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মুহাম্মদ তালেবুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ৫ আসামির গ্রেফতারের বিষয়টি জানানো হয়।

গ্রেফতাররা হলেন- মো. আব্দুল লতিফ (৪৬), মো. কুরবান আলী (২৪), মাহিন (১৮), মোজাম্মেল হক কবির (৫২) ও বাঁধন (২০)।

গতকাল (বৃহস্পতিবার) সকালে হত্যাকাণ্ডের পরই ঘটনাস্থল থেকে চারজনকে ও শুক্রবার ভোররাতে মালিবাগ এলাকা থেকে বাঁধনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১০ অক্টোবর সকাল সাড়ে ১০টায় রাজধানীর রামপুরা মহানগর প্রজেক্টের হাউজ নং-৭৯, ৮০, ৮১ রোড নং-০৪, বক্ল-ডি এর একটি নির্মাণাধীন ভবনের ৮ম তলার করিডোরে বাড়ি নির্মাণ ও ফ্ল্যাট ভাগাভাগি নিয়ে জমির মালিক ও ডেভেলপার কোম্পানি এবং ওই ভবনের আরও কয়েকজন মালিকের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- মহানগর প্রজেক্টের ৭৯, ৮০, ৮১ তিনটি হোন্ডিংয়ে ভবন নির্মাণের জন্য জমির মালিকপক্ষ প্লিজেন্ট প্রোপাটিজ (প্রা.) লিমিটেড নামে একটি ডেভেলপার কোম্পানির সঙ্গে চুক্তি করে। ওই চুক্তি মোতাবেক জমির মালিকদের ফ্ল্যাটের অংশ বুঝিয়ে দেওয়া নিয়ে জমির মালিকদের ও ডেভেলপার কোম্পানির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার ডেভেলপার কোম্পানির লোকজন, জমির মালিক ও ভবনের অন্যান্য মালিকের মধ্যে ভাঙচুর ও হাতাহাতির ঘটনায় তানজিল জাহান ইসলাম তামিম গুরুতর আহত হন। পরবর্তীতে আহত তামিমকে রাজধানীর মনোয়ারা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে হাতিরঝিল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। ওই ঘটনায় হাতিরঝিল থানার ১৬ জন এজাহারভুক্ত আসামিসহ অজ্ঞাত আরও ১১-১২ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করা হয়েছে। ইতোমধ্যে হাতিরঝিল থানা পুলিশ এজাহারভুক্ত পাঁচজন আসামিকে গ্রেফতার করেছে।

ঘটনার বিস্তারিত তদন্তের জন্য গ্রেফতারদের রিমান্ড আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে। এ ছাড়া অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।