দুমকীতে বাল্যবিবাহের অপরাধে কনের বাবাসহ দু’জনের কারাদণ্ড

কহিনুর স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালী জেলার দুমকী উপজেলায় তথ্য গোপন করে বাল্যবিবাহের অপরাধে কনের বাবাসহ দু’জনকে ৭ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
সোমবার(১৪ অক্টোবর) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক দুমকি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাহীন মাহমুদ ওই দণ্ডাদেশ দেন।
কারাদণ্ড প্রাপ্ত ব্যক্তিরা হলেন উপজেলার আলগী গ্রামের আব্দুস সোবহান সিকদারের ছেলে রুহুল আমিন সিকদার (৫৫) ও আব্দুল মজিদ চৌকিদারের মেয়ে তাসলিমা (৩০)। অপরদিকে পুলিশের উপস্থিতি টের পেয়ে ছেলের পক্ষ পলাতক রয়েছে।
সূত্র জানায়, উপজেলার পাঙ্গাশিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের আলগী গ্রামের রুহুল আমিন সিকদারের নবম শ্রেনীতে পড়ুয়া নাবালিকা মেয়ে মোসাঃ রুমানা আক্তারের জন্ম নিবন্ধন সনদে ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর জাল জালিয়াতি করে বয়স বাড়িয়ে পটুয়াখালী সদর উপজেলার মৌকরন ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের ইউসুফ হাওলাদারের ছেলে মোঃ রিপন হাওলাদারের সাথে গত ৬ অক্টোবর পটুয়াখালী বিজ্ঞ নোটারি পাবলিক কার্যালয়ে একটি এফিডেভিট এর মাধ্যমে বিয়ে হয়। পরবর্তীতে মেয়ের নিজ বাড়িতে ছেলে রিপন ও তার বাবা সহ লোকজন আসলে এলাকাবাসী অপ্রাপ্তবয়স্ক মেয়ের বিয়ের ব্যাপারে দুমকি থানায় খবর দেয়া হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মেয়ের বাবা রুহুল আমিন সিকদার ও বিবাহ কার্যে সহায়তাকারী মোসা: তাসলিমা বেগমকে আটক করে। ঘটনা শুনে ইউএনওর নির্দেশে বরের বাবা ও ভগ্নিপতিকে আটক করে পুলিশ। পরে তাদের দু’জনের ৭ দিন করে কারাদণ্ড দেন ভ্রাম্যমান আদালত।