নারায়ণগঞ্জের শহীদ পরিবারের সদস্যদের সাথে আমীরে জামায়াত-এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

২৯ আগস্ট বৃহস্পতিবার নারায়ণগঞ্জ মহানগরী ও জেলা জামায়াতের উদ্যোগে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সাথে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান-এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আমীরে জামায়াত শহীদ পরিবারের সার্বিক খোঁজ-খবর নেন ও তাঁদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেন।

নারায়ণগঞ্জ মহানগরীর আমীর মাওলানা আব্দুল জব্বার এর সভাপতিত্বে এবং সেক্রেটারি ইঞ্জিনিয়ার মানোয়ার হোসাইন এর সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য জনাব সাইফুল আলম খান মিলন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা মঈন উদ্দিন আহমাদ, ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা আমীর মুমিনুল হক সরকার, মহানগরীর নায়েবে আমীর মাওলানা আব্দুল কাইয়ুমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান বলেন, “আমরা এসেছি শহীদ পরিবারকে শান্তনা দিতে নয় বরং অনুপ্রেরণা নিতে। আমার আফসোস, এই যুদ্ধের শহীদদের মধ্যে আমি একজন হতে পারলাম না। এই সৌভাগ্য মহান আল্লাহ যাদের দান করেছেন তাঁদের জন্য আমার ঈর্ষা হয়। এই আন্দোলনে বিভিন্ন ধর্মের মানুষ আহত-নিহত হয়েছেন। এই জাতি আজীবন তাদের কাছে ঋণী।”

তিনি বলেন, “একটি জাতি যেখানে দাঁড়িয়ে যায়, সেখানে কোনো স্বৈরাচার মাথা তুলে দাঁড়াতে পারে না। আর কোন জালেম যেনো জুলুম করতে সাহস না দেখায়। আমরা এমন শাসক চাই, যে এ দেশের জনগনকে দাসের পরিবর্তে মালিক মনে করবে। নিজেদেরকে দেশের মালিক মনে না করে খাদেম মনে করবে।”

সরকারের উদ্দেশে আমীরে জামায়াত বলেন, “যেই পরিবারগুলোর আর্থিক সহযোগিতা প্রয়োজন আপনারা তাদের সহযোগিতা করুন। আহতদের জন্য যতটুকু সম্ভব চেষ্টা করুন। আমরা আপনাদের পাশে আছি। বীরদের বীরত্বগাঁথা আমাদের পাঠ্যপুস্তকসহ সকল জাতীয় গুরুত্বপূর্ণ জায়গায় স্থান করে দিতে হবে। এটা তাঁদের পরিবারের চাহিদা নয়, এটা আগামী প্রজন্মের চাহিদা। তারা যাতে জানতে পারে, তাদের পূর্বের যুবকরা জালেমের সামনে বুক পেতে দিয়ে দাঁড়িয়ে ছিল। তারা বলেছিল, ‘বুকের ভেতর তুমুল ঝড়, বুক পেতেছি গুলি কর’।”

জনাব সাইফুল আলম খান মিলন বলেন, “শহীদদের রক্তের দাগ মুছে গেলেও আমাদের হৃদয়ে তা থেকে যাবে। তাঁদের স্মৃতিকে ধারন করে একটি সুন্দর সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলতে হবে।”