নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনায় শীর্ষ কর্মকর্তাদের নিয়ে ১৪ ডিসেম্বর বৈঠক করবে নির্বাচন কমিশন।

অবাধ, সুষ্ঠু ভোট করার জন্য পরিস্থিতি বুঝে এ বৈঠক করা হবে।

রোববার নির্বাচন কমিশনের (ইসি) মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ।

তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটি নির্বাচন উপলক্ষে এলাকায় উৎসবমুখর পরিস্থিতি বিরাজ করছে। আশা করছি, নারায়ণগঞ্জবাসী ও জাতি একটি ভালো নির্বাচন দেখবে। ভালো নির্বাচন করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে।

২২ ডিসেম্বর দলীয়ভাবে নারায়ণগঞ্জে সিটি নির্বাচন হচ্ছে। এ নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপিসহ আটটি দলের প্রার্থী মেয়র পদে অংশ নিচ্ছে। সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্দলীয়ভাবে ভোট হবে। ৫ ডিসেম্বর থেকে প্রচার চালাতে পারবেন প্রার্থীরা।

তিনি বলেন, শেরেবাংলা নগরের এনইসি মিলনায়তনে ১৪ ডিসেম্বর আইনশৃঙ্খলা বৈঠকে সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

ইসি সচিব জানান, নির্বাচনী এলাকায় বৈধ অস্ত্র জমা দেওয়া, অবৈধ অস্ত্র উদ্ধার ও সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী যথা সময়ে এ কার্যক্রম শুরু করবেন।