নিখোঁজ বাবার সন্ধানে মেয়ের সংবাদ সম্মেলন

ঝালকাঠির নলছিটিতে দুই সপ্তাহের বেশি সময় ধরে নিখোঁজ বাবার সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করেছেন তার মেয়ে লাকি আক্তার। রোববার দুপুর ১টার দিকে নলছিটি প্রেস ক্লাবে তিনি এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে লাকি আক্তার জানান, তার বাবা উপজেলার সুবিদপুর গ্রামের বাসিন্দা মো. মোহাম্মদ আলী (৬৫) গত ৭ সেপ্টেম্বর মাগরিবের নামাজের পর নিখোঁজ হন। কোথাও খোঁজখবর না পেয়ে এ বিষয়ে পর দিন ৮ সেপ্টেম্বর নলছিটি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। কিন্তু ১৫ দিন পার হলেও তার নিখোঁজ বাবার কোনো সন্ধান মেলেনি।

সংবাদ সম্মেলনে লাকি আক্তার বলেন, তার বাবা ঘটনার দিন মাগরিবের নামাজ শেষ করে খালি গায়ে টর্চলাইট ও মোবাইল নিয়ে ঘর থেকে বের হয়ে নিখোঁজ হন।

লাকির বাবা নিখোঁজ হওয়ার আগে গত ৩ সেপ্টেম্বর তার দুই চাচাতো ভাই বিয়ের অনুষ্ঠানের কথা বলে তার নিখোঁজ বাবাকে নিজেদের সঙ্গে অটোরিকশায় বরিশালে তাদের মামার বাসায় নিয়ে যান। যদিও সেখানে কোনো অনুষ্ঠান ছিল না। পরে তারা বাবাকে একরাত রেখে পরের দিন বাড়িতে পাঠিয়ে দেন।

৭ সেপ্টেম্বর বাবা নিখোঁজ হওয়ার পরে চাচাতো ভাইদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তারা লাকির বাবাকে খুঁজে বের করে দেবে বলে দুই দিন সময় চায়। যার সাক্ষ্য প্রমাণ রয়েছে।

এদিকে লাকির বাবা নিখোঁজ হওয়ার পরের দিন তার ব্যবহৃত জুতা প্রতিবেশী মো. কালাম হাওলাদার বাড়ির পাশে হেরিংবন রাস্তায় পরিত্যক্ত অবস্থায় পেয়ে ভুক্তভোগী পরিবারের কাছে হস্তান্তর করেন।

সংবাদ সম্মেলনে লাকি আক্তার আরও অভিযোগ করেন, তার বাবা যেদিন নিখোঁজ হন সেদিন বিকালে তার চাচাতো ভাইয়েরা নিজ বাড়িতে থাকলেও ঘটনার দিন রাতে তারা কেউ বাসায় ছিলেন না। তার বাবার নিখোঁজের সঙ্গে তার চাচাতো ভাইয়েরাই জড়িত। চাচাতো ভাইদের সঙ্গে পূর্ব থেকেই তাদের পরিবারের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। লাকি আক্তার তার নিখোঁজ বাবাকে ফিরে পেতে প্রশাসনসহ সবার সুদৃষ্টি কামনা করেন।

অভিযোগের বিষয়ে নলছিটি থানার ওসি মো. মুরাদ আলী জানান, নিখোঁজের ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। এ বিষয়ে পুলিশ তদন্ত চালাচ্ছে।