নিরাপত্তার আশ্বাসে বেড়েছে পূজামণ্ডপের সংখ্যা

শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে বাঘায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

আসন্ন শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও সুন্দরভাবে উদযাপনের লক্ষ্যে সবার সহযোগিতা কামনা তরিকুল ইসলাম।

তিনি বলেন, এ বছর বাঘা উপজেলায় ৪৮টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। যা গত বারের তুলনায় এবার বেশি। প্রতিমা নির্মাণ থেকে বিসর্জন পর্যন্ত সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, আনসার সদস্যরা স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিমের দায়িত্ব সমন্বয়ে মণ্ডপভিত্তিক স্বেচ্ছাসেবীরা কাজ করবেন। পূজামণ্ডপ ও এর আশেপাশে সব ধরনের নেশা জাতীয় দ্রব্যের ব্যবহার পরিহার, অনুমতি ব্যতিত কোনো পার্শ্ববর্তী স্থানে মেলা/যাত্রা অনুষ্ঠানের করা যাবে না।

সীমান্ত এলাকায় স্থাপিত পূজামণ্ডপগুলোর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিজিবিকে সতর্কতামূলক কার্যক্রম/পদক্ষেপ গ্রহণসহ প্রত্যেক পূজামণ্ডপে অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিশ্চিত করতে পূজামণ্ডপের আশেপাশে পর্যাপ্ত পরিমান পানি, বালি ও ভেজা বস্তা রাখার জন্য পূজামণ্ডপের সভাপতি ও সম্পাদককে অনুরোধ জানানো হয়।

সভায় সহকারী কমিশনার (ভূমি), অফিসার ইনচার্জ, উপজেলা আনসার ও ভিডিপি অফিসার (ভারপ্রাপ্ত), উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সম্পাদক, হিন্দু বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও সম্পাদক, পূজামণ্ডপের সভাপতি ও সম্পাদকরা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন-কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, প্রতিবন্ধী সাহায্য কেন্দ্রের কর্মর্কতা মুনসুর আলীসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুজিত কুমার পাণ্ডে বাকু ও সাধারণ সম্পাদক অপূর্ব কুমার সাহা জানান, গত বছর ৪৭টি মণ্ডপে পূজার আয়োজন করা হয়েছিল। এবার ৪৮টি মণ্ডপে পূজার আয়োজন করা হয়েছে। ওসি আবু সিদ্দিক জানান, নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই।