পর্নোতারকাকে ঘুসের মামলায় দোষী ট্রাম্প, আবেগঘন পোস্ট মেয়ে ইভাংকার

আন্তর্জাতিক ডেস্কঃ নথিপত্রে তথ্য গোপনের অভিযোগে করা মামলায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দোষী সাব্যস্ত করেছেন নিউইয়র্কের একটি আদালত। রায়ের কয়েক ঘণ্টা পর ট্রাম্পের বড় মেয়ে ইভাংকা ট্রাম্প শৈশবে তার বাবার সঙ্গে তোলা একটা ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, পর্নোতারকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুস দেওয়ার মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় বৃহস্পতিবার নিউইয়র্কের একটি আদালত এ রায় দেন। ওই মামলায় আনা ৩৪টি অভিযোগের সব কটিতেই দোষী প্রমাণিত হয়েছেন রিপাবলিকান এই নেতা। আগামী ১১ জুলাই এই মামলার রায় দেওয়া হবে।

রায় ঘোষণার কয়েক ঘণ্টা পর সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে বাবাকে নিয়ে একটি ছবি শেয়ার করেছেন ইভাংকা ট্রাম্প। শৈশবে বাবার সঙ্গে থাকা একটি ছবি শেয়ার করে ক্যাপশনে ইভাংকা লিখেছেন— ‘বাবা আমি তোমাকে ভালোবাসি।’ সঙ্গে একটি লাভ ‘ইমোজি’ দিয়েছেন তিনি।

এদিকে রায় ঘোষণার পর বিচারকে অন্যায্য দাবি করে ট্রাম্পের শীর্ষ আইনজীবী উইল স্ক্যার্ফ ফক্স নিউজকে বলেন, সাবেক প্রেসিডেন্টের আইনি দল আপিলের সব বিকল্প পর্যালোচনা করে দেখছে।

তিনি বলেন, এ মামলার সব দিকই আপিলের উপযুক্ত, যতটা দ্রুত পারি আমরা আপিল করতে যাচ্ছি।

ট্রাম্পের আইনি দলের আরেকজন গুরুত্বপূর্ণ সদস্য টড ব্লাঞ্চে বলেন, তার মক্কেল ন্যায়বিচার পাননি। এক বছর ধরেই আমরা বলে আসছি যে ম্যানহাটনে আমরা ন্যায়বিচার পাচ্ছি না।

তার অভিযোগ ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন ট্রাম্পকে ধ্বংস করার লাইফ মিশনে নেমেছেন। তিনি বলেন, এখানে কিছু লোক ছিল যাদের বিচারে সাক্ষী করা উচিত হয়নি।

আগামী ১১ জুলাই এ মামলায় ট্রাম্পের সাজা ঘোষণা করা হবে। সাবেক এ প্রেসিডেন্টের কারাদণ্ড হতে পারে। তবে আইনজ্ঞরা বলছেন, ট্রাম্পকে জরিমানা করার সম্ভাবনাই বেশি।