পাকিস্তানকে ধবলধোলাই করা শান্তদের শক্ত প্রতিপক্ষ মানছেন গিল

পাকিস্তানকে তাদের মাটিতে টেস্টে হোয়াইটওয়াশ করার রেশ এখনও কাটেনি ক্রিকেটারদের। এর মধ্যেই নতুন করে ভারত সিরিজের প্রস্তুতি নিতে শুরু করেছে বাংলাদেশের ক্রিকেটাররা। যেখানে লক্ষ্য পাকিস্তানের পর এবার ভারতকেও তাদের মাটিতে হারিয়ে দেওয়া।

আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া ভারত সিরিজের আগে আত্মবিশ্বাসী বাংলাদেশের ক্রিকেটাররা। যা ভাবিয়ে তুলছে ভারতকে। বাংলাদেশকে নিয়ে তাই এবার একটু বেশিই সতর্ক ভারত। যার প্রমাণ পাওয়া গেল দলটির ওপেনার শুভমান গিলের কথায়।

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট সামনে রেখে ম্যাচ ভেন্যু চেন্নাইয়ে অনুশীলন করছে ভারতীয় ক্রিকেট দল। যেখানে বাংলাদেশের পেস ও স্পিন সামলাতে কঠোর পরিশ্রম করছে দলটির ব্যাটাররা। নিজেদের বোলারদের দিয়ে কঠোর অনুশীলন করলেও পাকিস্তানকে তাদের মাটিতে ধবলধোলাই করা বাংলাদেশকে নিয়ে সতর্ক থাকতেই হচ্ছে ভারতকে। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে তাই পাকিস্তান প্রসঙ্গ এসেছেই।

বাংলাদেশকে তাই সমীহ করেই কথা বলেছেন গিল। বলেন, ‘কোনো আন্তর্জাতিক দলকেই আপনি খাটো করে দেখতে পারেন বলে আমি মনে করি না। বাংলাদেশ গত দুই মাসে যে ক্রিকেট খেলেছে, বিশেষ করে পাকিস্তানে, সেটা অসাধারণ।’

বাংলাদেশকে হারাতে ভারতকে কোন বিষয়গুলো নিয়ে সতর্ক থাকতে হবে, সেটাও বলেছেন গিল, ‘তাদের ফাস্ট বোলার এবং তাদের মিডল অর্ডার ব্যাটাররা যেভাবে চাপ সামলেছে, এটাকে উপেক্ষা করা উচিত হবে না। তাই আমার বিশ্বাস, এই (বাংলাদেশ-ভারত সিরিজ) লড়াইটা খুব আকর্ষণীয় হবে।’