চাঁপাইনবাবগঞ্জে ঘুষ বানিজ্যের অভিযোগে 

পুলিশের হয়রানির প্রতিবাদে হিন্দু পরিবারের সংবাদ সম্মেলন

আজিম উদ্দিন, চাঁপাই নবাবগঞ্জ: মারধরের শিকারের পর পুলিশি হয়রানির প্রতিবাদে সুষ্ঠ তদন্তের দাবিতে হিন্দু পরিবারের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে সদর উপজেলার বারঘোরিয়া এলাকায় সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগির পরিবার। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন বারঘোরিয়াতহসিলপাড়ার শ্রী রতন কুমার পাল। তিনি পেশায় রঙ মিস্ত্রি। 

লিখিত বক্তব্যে রতন পাল জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গত ২৬ জানুয়ারি শ্রী রতন কুমার পাল, তার বড় ভাই কার্তিক কুমার পাল ভাবী চায়না রানীর উপর হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। ২৯ জানুয়ারি ঘটনায় প্রতিবেশি কমল পাল, সুবোল পাল, বলরাম পালসহ জনের নাম উল্লেখ অজ্ঞাত আরো / জনকে আসামী করে হত্যার উদ্দেশ্যে হামলা, শ্লীলতাহানি লুটপাটের অভিযোগে একটি মামলা দায়ের করেন কার্তিক কুমার পাল। কিন্তু মামলা দায়েরের পর মাস পার হয়ে গেলেও চাহিদা মতো টাকা না পাওয়ায় চার্জশীট দেয়নি সদর মডেল থানা এসআই মাহবুবুর রহমান। উল্টো যারা মারধর করেছে তাদের কাছে উৎকোচ নিয়ে আমাদের ২২ দিন পর দায়ের করা মামলার চার্জশিট প্রদান করেছে পুলিশ। 

সংবাদ সম্মেলনে রতন কুমার পাল বলেন, মামলার খরচ বাবদ ১২ হাজার টাকা দেয়া হয় হয় তদন্তকারী কর্মকর্তা এসআই মাহবুবুর রহমানকে। কিন্তু চার্জশীট দেয়ার জন্য আরো ৬০ হাজার টাকা দাবি করেন তিনি। চাহিদা অনুযায়ী টাকা দিতে না পারায় মামলার চার্জশীট দেয়া হচ্ছে না। সংবাদ সম্মেলনে রতন কুমার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবেন পুলিশ প্রশাসন।

তবে মামলার তদন্তকারী কর্মকর্তা সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মাহবুবুর রহমান ঘুষের টাকার নেয়ার বিষয়টি অস্বীকার করেন। তিনি দাবি করেন, মামলার চার্জশীট প্রদান করা হয় গত ১৭ জুন। যার সিএস নম্বর ২৯২।