প্যারিস অলিম্পিকে এসে সংঘবদ্ধ ধর্ষণের শিকার অস্ট্রেলিয়ান তরুণী

খেলা ডেস্কঃ ফুটবলসহ কয়েকটি ইভেন্ট শুরু হলেও আনুষ্ঠানিকভাবে প্যারিস অলিম্পিক মাঠে গড়াবে আগামীকাল (শুক্রবার) থেকে। তবে এর আগেই টুর্নামেন্টের নিরাপত্তা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। কারণ, এই টুর্নামেন্ট দেখতে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন ২৫ বছর বয়সী এক অস্ট্রেলিয়ান তরুণী।

প্যারিসের পুলিশ জানিয়েছে, গত শুক্রবার (১৯ জুলাই) অনেক রাত পর্যন্ত প্যারিসের একটি বারে ছিলেন ওই তরুণী। সেখানে মদ্যপান করেন তিনি। ওই পানশালাতেই এক যুবকের সঙ্গে পরিচয় হয় তার। পরদিন ওই যুবকের সঙ্গে বেশ কিছু জায়গায় বেড়াতে যান অস্ট্রেলীয় তরুণীটি।

এরপর রাতে আবারও দু’জন মিলে ওই পানশালাতেই যান। সেখানে সেই যুবক তার আরও চার বন্ধুকে ডেকে আনে। পাঁচজন মিলে তরুণীকে এক জায়গায় তুলে নিয়ে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করেন বলে অভিযোগ।

ঘটনার পরে কোনোমতে যুবকদের হাত থেকে ছাড়া পেয়ে প্যারিসের একটি কবাবের দোকানে আশ্রয় নেন তরুণীটি। দোকানের সিসি ক্যামেরায় দেখা গেছে, ছেঁড়া পোশাকে এক তরুণী দোকানে ঢুকছেন। তিনি গিয়ে দোকানের মালিকের কাছে সাহায্যের আবেদন করেন।

তখন ওই দোকানে অনেকেই ছিলেন। কয়েকজন এগিয়ে আসেন। তারা যখন তরুণীর সঙ্গে কথা বলছিলেন, তখনই এক যুবক দোকানে ঢোকেন। তাকে দেখে তরুণী জানান, যে পাঁচ যুবক তাকে ধর্ষণ করেছেন তাদের মধ্যে একজন তিনি।

এ কথা শোনার পরে কয়েকজন মিলে যুবকটিকে ধরার চেষ্টা করেন। ধাক্কাধাক্কিও শুরু হয়। কোনোমতে যুবকটি সেখান থেকে পালিয়ে যান। এরপরই দোকানের মালিক পুলিশকে খবর দেন।

পুলিশ এসে তরুণীর অভিযোগ নিয়েছে। তরুণীটি জানিয়েছেন, যে পাঁচ যুবক তাঁকে ধর্ষণ করেছেন তারা আফ্রিকার কোনও দেশের হবে; কিন্তু তাদের নাম বা অন্য পরিচয় তিনি জানেন না।

মূলত, সেই যুবক যখন বুঝতে পেরেছিল এই নারী ফ্রেঞ্চ ভাষা জানে না, তখন তাকে ভুল বুঝিয়ে পানশালা থেকে তুলে নিয়ে যায় তারা।

অস্ট্রেলিয়ান তরুণীর অভিযোগের পরই ঘটনার তদন্ত শুরু করেছে প্যারিস পুলিশ। অলিম্পিকের উদ্বোধনের আগে এই ঘটনা প্যারিসের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে।

কারণ, অলিম্পিক গেমসের সময় বিভিন্ন দেশের সমর্থকরা সেখানে থাকবেন। ওই সময় যাতে এ ধরনের কোনও ঘটনা না ঘটে সেদিকে খেয়াল রাখতে বলা হয়েছে পুলিশকে।