প্রথম আলোতে মিথ্যা ও বানোয়াট বক্তব্য প্রকাশ করায় ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

মোঃ সামিউল আলম, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: দৈনিক প্রথম আলো পত্রিকার অনলাইন ভার্সনে “খাদ‍্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির লাভের টাকা বিএনপি সভাপতির পকেটে” শিরোনামে প্রকাশিত সংবাদে দিনাজপুরের বিরামপুর উপজেলার ৪নং দিওড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বক্তব্যের নামে মনগড়া, মিথ্যা ও বানোয়াট বক্তব্য প্রকাশ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডল।
মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ১১টায় দিওড় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে ইউপি চেয়ারম্যান লিখিত বক্তব্যে জানান, গত ৬ অক্টোবর দৈনিক প্রথম আলোতে দিনাজপুরের বিরামপুরে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রি সংক্রান্ত সংবাদের একটি অংশে আমার যে বক্তব্য প্রকাশিত হয়েছে তা প্রথম আলোর প্রতিনিধির মনগড়া, মিথ্যা ও বানোয়াট বক্তব্য। প্রথম আলোর প্রতিনিধির কাছে এ ধরনের কথা বা বক্তব্য  আমি দেইনি। অথচ আমার নাম ব‍্যবহার করে রাজনৈতিক ভাবে আমাকে হেয়-প্রতিপন্ন করার উদ্দেশ্যে প্রথম আলো তাদের মনগড়া বক্তব্য প্রকাশ করেছে। এছাড়া সংবাদে উপজেলা বিএনপির সভাপতি ও সেক্রেটারিকে জড়িয়ে যে তথ্য পরিবেশন করা হয়েছে, তাও সঠিক নয়। প্রকৃতপক্ষে, সরকারি নিয়ম মেনেই দিওড় ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির চাল উত্তোলন ও বিক্রি করা হয়েছে এবং উপকারভোগিরা সঠিকভাবে তাদের প্রাপ‍্য চাল উত্তোলন করেছে। প্রথম আলোর মতো বহুল প্রচারিত একটি পত্রিকায় এ ধরনের মনগড়া, মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের জন্য সংবাদ সম্মেলনে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডল।
সংবাদ সম্মেলনে প‍্যানেল চেয়ারম্যান মুক্তার হোসেন, ইউপি সদস্য আজগর আলী, আকরাম হোসেন, রবিউল ইসলাম, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য ফেন্সী আরা সহ অন‍্যান‍্য ইউপি সদস্য এবং স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।