প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনের নির্বাচনে কখনোই কারচুপি হয়নি

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনের নির্বাচনে কখনোই কারচুপি হয়নি, ভবিষ্যতেও হওয়ার প্রশ্ন ওঠে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচাস্থ মুক্তিযুদ্ধ জাদুঘরে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ৪৬তম বিজয় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ‘প্রজন্ম ৭১’।

কামরুল ইসলাম বলেন, ‘এর আগেও শেখ হাসিনার অধীনে জাতীয় নির্বাচন থেকে শুরু করে সিটি করপোরেশন, উপজেলা পরিষদ নির্বাচন, ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ অনেকগুলো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সব নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। দেশের জনগণ যে রায় দিয়েছেন সে রায়ও শেখ হাসিনা মেনে নিয়েছেন। আর শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে কখনো কারচুপি হয়নি, ভবিষ্যতেও হবে না।’

তিনি বলেন, ‘স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানের গুপ্তচর হিসেবে কাজ করতেন জিয়াউর রহমান। অবৈধভাবে রাষ্ট্র ক্ষমতায় এসে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের পাশে শিশু পার্ক নির্মাণ করে সেটি প্রমাণ করেছেন। তিনি চাইতেন, নতুন প্রজন্ম যেন মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে না পারে।’ সবাইকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার আহ্বান জানান তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি মো. আজিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন মৎস্য ও প্রাণিসম্পদবিষয়ক প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, রবীন্দ্র সঙ্গীতবিদ রোকাইয়া হাসিনা মিলি, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল ছাত্রলীগের প্রাক্তন সাধারণ সম্পাদক ডা. আনোয়ারুল ইকবাল মিতু প্রমুখ।