প্রয়াত সাংসদ আলতাফ হোসেন গোলন্দাজ এমপির ১১তম মৃত্যু বার্ষিকী আজ

মাহবুব রহমান: ময়মনসিংহ- ১০ গফরগাওয়ের  প্রয়াত সাংসদ আলতাফ হোসেন গোলন্দাজ এমপি’র ১১তম মৃত্যু বার্ষিকী আজ ।

২০০৭ সালের এ দিনে শারিরিক অসুস্থতার কারনে সবাইকে কাঁদিয়ে চিরদিনের জন্য না ফেরার দেশে চলে যান তিনি । বরেণ্য এ রাজনীতিক সততা ও আদর্শের কারনে আজও তাঁর নিজ সংসদীয় এলাকা ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে সাধারণ মানুষের ভলোবাসা ও শ্রদ্ধায় সিক্ত রয়েছেন ।
প্রতি বছরের মেতো এবারও রাজনৈতিক জীবনে সফল এ জনপ্রতিনিধির মৃত্যু বার্ষিকী পালন করতে গফরগাঁওয়ে বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতা কর্মিরা। রাজনীতির মাঠে আলতাফ হোসেন গোলন্দাজ ১৯৯০ সালে বিপুল ভোট পেয়ে গফরগাঁও থেকে প্রথমে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে নতুন চমক সৃষ্টি করেন । এর পর থেকে আর পেছনে তাকাতে হয়নি তাঁকে ।

১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়ে পর পর তিনবার এমপি নির্বাচিত হন তিনি ।
জনপ্রীয় সাবেক এ সাংসদের আত্মার শান্তি কামনায় উপজেলার পনেরটি ইউনিয়ন ও একটি পৌর সভায় দিনব্যাপী কুরআন তেলাওয়াত, মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে দলীয় নেতা কর্মিরা । মৃত্যুকালে দুই ছেলে, এক মেয়ে ও সহ-ধর্মিনী সহ আত্মিয় স্বজন ও বহু গুণগ্রাহী রেখে যান তিনি । প্রয়াত সাংসদ আলতাফ হোসেন গোলন্দাজের ছোট ছেলে সাবেক উপজেলা চেয়ারম্যান ফাহমী গোলন্দাজ বাবেল বর্তমানে গফরগাঁও আসনের এমপি । বাবার ১১তম মৃত্যু বার্ষিকীতে সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি ।