ইসলামিক মিশন জাপানের সুধী সমাবেশে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার

বাংলাদেশকে অর্থনৈতিকভাবে স্বনির্ভর ও উন্নত করতে জাপান প্রবাসীদের প্রতি আহ্বান

জাপান সফররত বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, “বাংলাদেশ গঠনে প্রবাসীদের অবদান অনস্বীকার্য। দেশকে অর্থনৈতিকভাবে স্বনির্ভর ও উন্নত করতে রেমিট্যান্সের প্রবাহকে আরো বেগবান করতে হবে। এয়ারপোর্টে হয়রানি বন্ধের পাশাপাশি প্রবাসীদের নিরাপত্তা বিধানে কাজ করছে অন্তর্বর্তী সরকার। প্রয়োজনীয় সংস্কার ও একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে এই সরকারের পাশে থাকার জন্য তিনি প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

জাপান প্রবাসীদের সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। প্রবাসী বাংলাদেশী ভাই বোনদের দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে করা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একটি বৈষম্যমুক্ত কল্যাণ রাষ্ট্র বিনির্মাণে সব বিভেদ ভুলে বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ প্রচেষ্টা ও জোটবদ্ধ নির্বাচন সময়ের অপরিহার্য দাবি। একই অভিষ্ট লক্ষ্যে ছোট-খাট মতবিরোধ পাশ কাটিয়ে বৃহত্তর ইসলামী দলগুলোরও ঐক্য হতে পারে।

৬ অক্টোবর ২০২৪ রবিবার সন্ধ্যায় সাইতামা প্রিফেকচারের কোশিগায়া সান সিটি হলে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন ইসলামিক মিশন জাপানের কেন্দ্রীয় সভাপতি জনাব হাফেজ সাবের আহমদ, সমাবেশ পরিচালনা করেন জেনারেল সেক্রেটারি ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মারুফ।

ভিন্ন এক বার্তায় ইসলামিক মিশন জাপানের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও জাপানের কমিউনিটি লিডার হাফেজ আলাউদ্দীনের আম্মার মৃত্যুতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন।