বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলতে চায় অস্টেলিয়া

খেলা ডেস্কঃ বাংলাদেশ বনাম অস্টেলিয়া ম্যাচ খেলেছেন সেই ২০০৩ সালে। সেটা ছিল টেস্ট ম্যাচ। ওয়ানডে ম্যাচ খেলেছেন সর্বশেষ ২০০৮ সালে। বাংলাদেশ ও অস্টেলিয়া এরপর আর কোন দ্বিপাক্ষিক ম্যাচ খেলেনি সিরিজ খেলেনি।

কিন্তু বিগত ১৬ বছরে অস্টেলিয়া বেশ কয়েকবার বাংলাদেশে এসে খেললেও তাদের দেশে টাইগার টিমকে আমন্ত্রণ জানায়নি। টি-২০ বিশ্বকাপে বাজে খেলার পর এবার নিজ দেশে বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ইচ্ছা প্রকাশ করেছে টিম অস্টেলিয়া।

আইসিসির বর্তমান ফিউচার ট্যুরস প্রোগ্রামে (এফটিপি) অস্ট্রেলিয়ার মাটিতে বাংলাদেশের কোনো সিরিজ নেই। তাই এবার সম্ভব না হলেও পরের এফটিপিতে বাংলাদেশের সঙ্গে নিজেদের আঙিনায় খেলার ইচ্ছের কথা জানান ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী (সিইও) নিক হকলি।

বাংলাদেশের সঙ্গে ভবিষ্যতে নিজেদের মাঠে সিরিজ খেলার বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও বলেন, ‘বাংলাদেশ আমাদের পরবর্তী এফটিপি চক্রের অংশ। আমরা বাংলাদেশকে আতিথেয়তা দিতে মুখিয়ে আছি।’

চলতি বছরের অক্টোবরে বাংলাদেশে অনুষ্ঠিত হবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই টুর্নামেন্টকে সামনে রেখে গত মার্চে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলে যায় অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল।

এই সফরে বাংলাদেশের আতিথেয়তায় মুগ্ধতার কথা জানিয়ে নিক হকলি বলেন, ‘নারী দলকে যেভাবে (বাংলাদেশ) স্বাগত জানিয়েছে এবং যে আতিথেয়তা দিয়েছে তার প্রশংসা করতেই হয়।’