বাউফলে চাঁদার টাকা  না পেয়ে এক নারীসহ তিন জেলেকে কুপিয়ে ও পিটিয়ে জখম

কহিনুর পটুয়াখালী জেলা প্রতিনিধিঃপটুয়াখালী জেলার বাউফল উপজেলায় ৩০ হাজার টাকা চাঁদা চেয়ে না পেয়ে এক নারীসহ  ৩ জেলেকে কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়েছে। বৃস্পতিবার (৩ অক্টোবর) দিবাগত ৮রাত টার দিকে উপজেলার কালাইয়া ইউনিয়নের বগী তুলাতলা এলাকায় এ ঘটনা ঘটে। আহত জেলেরা হলেন,   মো. জাফর (২৬), মো. মনির হোসেন (৩০), মো. জিহাদ (২২) ও সালমা বেগম (৪৫) নামের এক গৃহবধূ । এদর মধ্যে মধ্যে   গুরুতর আহত  জাফর হোসেনকে বরিশাল শেরে-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যান্যরা  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। কালাইয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি  মো. রিজভীর নেতৃত্বে ২৫-৩০ জন তাদের কুপিয়ে পিটিয়ে জখম করেন।
আহত জেলে ও স্থানীয় সূত্রে জানা যায়, ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক  রিজভী তেঁতুলিয়া নদীর বগি এলাকার জেলেদের কাছে  ৩০ হাজার টাকা চাদা দাবি করেন। চাঁদার টাকা না দিলে  নদীতে মাছ ধরতে পারবেন বলে হুমকি দেয়। জেলে  মনির, জাফর, জিহাদ, আফজাল ও দেলভার  চাদার টাকা দিতে  রাজি না হওয়ায়   রেজভীর নেতৃত্বে কালাইয়া ইউয়িন ছাত্রদল নেতা তৌফিক এলাহিসহ ২৫-৩০ জন দেশীয় অস্ত্রসস্ত্র সহ জেলেদের ওপর হামলা চালায় এবং জেলে জাফরকে এলোপাতাড়ি কুপিয়ে  গুরুতর জখম করা হয়। এসময় হামলাকালীরা সালমা বেগম (৪৫)নামের এক গৃহবধূর দোকানে ভাংচুর করে নগদ টাকা ও মালামাল লুটপাট করে নিয়ে যায় বলে অভিযোগ করা হয়েছে।

স্বেচ্ছা সেবক দলের আহবায়ক রেজভীর মোবাইল ফোন বন্ধ থাকায় তার  বক্তব্য পাওয়া যায়নি। তবে রিজভির বাবা মো. এমদাদ মিয়া বলেন, আমার ছেলে বা আমার লোজন এঘটনার সাথে জড়িত না। আমি এবিষয়ে কিছু জানিনা।