বাউফলে ধর্ষিত শিশু নিয়ে থানায় পাঁচ ঘন্টা অপেক্ষা, মামলা নেয়নি ওসি

কহিনুর স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় প্রতিকারের আশায় এক ধর্ষিত শিশুকে(১১) নিয়ে তার বৃদ্ধ বাবা ও মা ৫ ঘন্টা থানায় বসে থেকে মামলা রজু করতে পারেননি। এ ঘটনাটি ঘটেছে ১১.১০.২৪ইং তারিখ রোজ শুক্রবার বাউফল থানায়।

ধর্ষিত শিশুর মা অভিযোগ করেন, বাউফলের মদনপুর ইউনিয়নের  মধ্য মদনপুরা মৃধার বাজার এলাকার আনোয়ার (৪০) নামের এক ব্যক্তি তার চতুর্থ শ্রেণি পড়–য়া মেয়েকে ফুসলিয়ে ধর্ষন করে আসছিল। ৩-৪ দিন আগে আনোয়ার তার মেয়েকে দোকানে নিয়ে ধর্ষন করে। এরপর মেয়েটি অসুস্থ হয়ে পড়লে তাকে চিকিৎসার জন্য বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়।

চিকিৎসক ও স্বজনদের প্রশ্নের জবাবে একপর্যায়ে তার মেয়ে জানায় আনোয়ার নামের এক ব্যক্তি তাকে বিভিন্ন সময়  একাধিকবার ধর্ষন করেছেন। তাই ধর্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে ধর্ষিত মেয়েকে নিয়ে তার বাবা, মা ও এক ভগ্নিপতি থানায় আসেন এবং ঘটনাটি ওসি কামাল হোসেনকে অবহিত করেন। এরপর থেকে শুরু হয় নানা নাটকিয়তা। এ ঘটনায় যাতে কোন মামালা না হয় সে জন্য শুরু হয় দেনতদবির। ওসি মামলা নেই নেব বলে ভিকটিমদের ৫ ঘন্টা থানায় বসিয়ে রাখেন। এরিপোর্ট লেখা পর্যন্ত (বিকাল সাড়ে ৩টা)  ধর্ষিতর পরিবার মামলা করতে পারেননি।

ধর্ষিত শিশুটির ভগ্নিপতি অভিযোগ করেন, তিনি বিষয়টি নিয়ে ওসির সাথে কথা বলেন। ওসি তাকে বলেন,সেকেন্ট অফিসার বাইরে আছেন, থানায় এসে তিনি ব্যবস্থা নিবেন। ততোক্ষন পর্যন্ত অপেক্ষা করতে না পারলে বাইরের কোন কম্পিউটরের দোকান থেকে এজাহার লিখে আনতে বলেন। ওসির এ দায়িত্বহীন কথাবর্তায় সন্তোষ্ট হতে পারেননি তিনি। পরে নিরুপায় হয়ে সেকেন্ট অফিসারের জন্যতারা থানায় অপেক্ষা করছেন।

এ ব্যাপারে বাউফল থানার ওসি কামাল হোসেন বলেন, ভিকটিমসহ স্বজনরা থানায় এসেছে । আমি তাদের সাথে কথা বলেছি। কিন্তু তাদের  পক্ষ থেকে এখন পর্যন্ত কোন অভিযোগ দেয়া হয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।