বাউফলে ভুয়া মুক্তিযোদ্ধা দাবিতে মানববন্ধন

কহিনুর স্টাফ রিপোর্টারঃ পটুয়াখাল জেলার বাউফল উপজেলায় মো. ইসমাইল মৃধা নামের এক মুক্তিযোদ্ধাকে ভুয়া দাবি করে তার সনদ বাতিলের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। ইসমাইল মৃধার বাড়ি  উপজেলার ভরিপাশা গ্রামে। তিনি ওই গ্রামের মৃত তোলফে আলী মৃধার ছেলে।
০৯.১০.২৪ইং তারিখ রোজ বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে  উপজেলা পরিষদের সামনের সড়কে ওই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে  অংশ নেওয়া মো. হানিফ মৃধা (৭০) বলেন,  ইসমাইল মৃধা একজন ভুয়া মুক্তিযোদ্ধা। তিনি কোনো যুদ্ধ করেননি। টাকার বিনিময়ে তিনি মুক্তিযোদ্ধার সনদ নিয়েছেন।  এ সনদ নিয়ে মুক্তিযোদ্ধার  প্রভাব খঁাটিয়ে তিনি এলাকাবাসীকে বিভিন্ন ভাবে হয়রানী করে আসছেন। অনেকের জমিও দখল করে নিয়েছেন তিনি।  এমন অসংখ্য প্রমাণ রয়েছে। তবে মুক্তিযোদ্ধার সনদ থাকায় তার বিরুদ্ধে অভিযোগ দিয়েও বিচার পায়নি ভুক্তিভোগীরা।
মানববন্ধনে আবদুস ছালাম (৬৫) ও  বাবুল হোসেন (৫৫) একইভাবে বলেন, তিনি (ইসমাইল) মুক্তিযুদ্ধের সময় যুদ্ধ করেননি। হঠাৎ করে ২০১২ সালে কিভাবে মুক্তিযোদ্ধা হলেন? তা তাদের বোধগম্য নয়। তারা তাকে ( ইসমাইল) ভুয়া মুক্তিযোদ্ধা দাবি করে তদন্ত করে মুক্তিযোদ্ধার সনদ বাতিলের দাবি করেন।
এ বিষয়ে তার (ইসমাইল) ছোট ছেলে মোহাম্মদ শাকিল হোসেন বলেন,তার বাবা একজন প্রকৃত মুক্তিযোদ্ধা। তাকে হেয়প্রতিপন্ন করার জন্য একটি মহল ষড়যন্ত্র করে এই মানববন্ধন করিয়েছে।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির গাজী বলেন,‘বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।