বিএনপি দেশ, মাটি ও মানুষের দল: চরফ্যাশনে জনসভায় নাজিম উদ্দিন আলম

শাহ কামাল, চরফ্যাশন(ভোলা)প্রতিনিধিঃ শেখ হাসিনা শুধু ২০২৪ সনেই পালিয়ে যাননি। তিনি ১৯৮১সনের ৩০মে আখাউড়া থেকে বোরকা পড়ে পালিয়ে গিয়েছিলেন। ১/১১’র সময় ফখরুদ্দিন- মইনুদ্দিনের ধমক খেয়ে বিদেশে পালিয়ে গেছেন। তখন বেগম জিয়া পালিয়ে যাননি তিনি বলেছেন আমার জম্ম হয়েছে বাংলাদেশে।মৃত্যুও হবে বাংলাদেশে। বিএনপি এদেশের মাটি ও মানুষের দল।

গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৫টায় তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে চরফ্যাশন সদর রোডে উপজেলা বিএনপি কর্তৃক আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের বিএনপি দলীয় সাবেক এমপি নাজিম উদ্দিন আলম এসব কথা বলেন।

নাজিম উদ্দিন আলম তার বক্তব্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বাংলাদেশে ফিরিয়ে আনার ব্যাপারে অর্ন্তবর্তীকালীন সরকারের প্রতি দাবী জানিয়েছেন তিনি বলেন, শেখ হাসিনা নোবেল জয়ী ড.ইউনুছ স্যারকে এবং বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে পদ্মা নদীতে চুবানোর কথা বলেছেন। ছাত্রদেরকে রাজাকার বলেছেন। যার কারণে ছাত্র জনতার আন্দোলনে ৫আগষ্ট শেখ হাসিনা বাংলাদেশ থেকে পালিয়ে যেতে হয়েছে।
অর্ন্তবর্তীকালীন সরকারকে ছাত্রজনতার আন্দোলনের ফসল উল্লেখ করে তিনি আওয়ামীলীগের সময়ে পাচার হওয়া সকল টাকা বাংলাদেশে ফিরিয়ে আনারও দাবী জানান।

উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি আ.ন.ম আমিরুল ইসলাম মিন্টিজ মিয়ার সভাপতিত্বে যুবদল নেতা শহিদুল ইসলাম দুলাল’র সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন আলমগীর মালতিয়া। আরো বক্তব্য রাখেন, উপজেলা যুবদলের সাবেক সভাপতি আশ্রাফুর রহমান দিপু ফরাজী,
উপজেলা স্বেচ্ছা সেবক দলের সাবেক সভাপতি মীর শাহাদাত হোসেন ছায়েদ, উপজেলা শ্রমিক দলের সভাপতি মীর আবুল কালাম আজাদ, উপজেলা কৃষক দলের সভাপতি অধ্যাপক নুরুল ইসলাম, উপজেলা মৎস্য জীবি দলের সভাপতি সোহাগ, উপজেলা ছাত্রদল নেতা আলী মুর্তজা, পৌর যুবদল নেতা সৈকত মালতিয়া ও সেলিম, পৌর ছাত্রদল নেতা ইউছুফ হোসেন আবির প্রমুখ।

বেলা ২টার পর থেকে উপজেলার ২১টি ইউনিয়ন থেকে মিছিল ব্যানার ফেষ্টুন নিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থক জনসভায় অংশ নেয়। এতে বিকেল ৩টার মধ্যে জনসভাস্থল জন সমুদ্রে রূপ নেয়। জনসভায় উপজেলা বিএনপি ও অংগ সংগঠনের সকল নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।