বিজয়নগরের তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের বিচারের দাবিতে র‍্যালি, আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

অপূর্ব দেব
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে স্বৈরশাসক নির্যাতনে নিহত ছাত্র জনতার বিচারের দাবিতে শহীদি মার্চ কর্মসূচি, আলোচনা, র‍্যালি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

৫ই সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুর ১২টায় কাজী মোঃ শফিকুল ইসলাম কলেজের শিক্ষার্থীদের র‍্যালি কলেজ প্রাঙ্গন হতে পদক্ষিণ হয়ে ঢাকা সিলেট মহাসড়কে অবস্থান করে ইসলামপুর বাজার থেকে ফিরে এসে কলেজ প্রাঙ্গণে শেষ করেন।

উক্ত র‍্যালিতে শিক্ষার্থীদের স্লোগান ছিল বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের বিচার, দুর্নীতি ও ছাত্রলীগ মুক্ত ক্যাম্পাস। উক্ত র‍্যালিতে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীর আমন্ত্রণে উপস্থিত ছিলেন, বিএনপি উপজেলা আহবায়ক সদস্য মুন্সি আসাদুজ্জামান (আসাদ)।

আলহাজ্ব আমেনা বেগম দারুল কুরআন টাইটেল মাদ্রাসার উদ্বেগে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের প্রিন্সিপাল ও শাইখুল হাদিস, মুফতি সাইদ আল মামুন, প্রতিষ্ঠানের শিক্ষা সচিব, এবং শিক্ষক মন্ডলী, ছাত্রসহ আমন্ত্রিত বিএনপি উপজেলা আহবায়ক সদস্য, মুন্সি আসাদুজ্জামান (আসাদ) ও দোয়া পরিচালনা করেন কাজী মোঃ শফিকুল ইসলাম কলেজ মসজিদ এর খতিব মাওলানা তাজুল ইসলাম।

ইসলামপুর আলহাজ্ব রফিকুল ইসলাম স্কুল এন্ড কলেজ উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিলে অধ্যক্ষ মোহাম্মদ ইমরান খান এর সভাপতিত্বে, পেশ ইমাম হাফেজ মাওলানা আল আমিন কুরআন তেলাওয়াত এর মধ্য দিয়ে মাওলানা আইয়ুব খান (প্রতিষ্ঠানের অফিস সহায়ক) এর পরিচালনায় বক্তব্য রাখেন,

আমন্ত্রিত বিজয়নগর উপজেলার বিএনপি আহবায়ক কমিটির সদস্য মুন্সি আসাদুজ্জামান (আসাদ), বৈষম্য বিরোধী আন্দোলনের পক্ষ থেকে বক্তব্য রাখেন, অষ্টম শ্রেণির মেধাবী ছাত্র আজিমিল রহমান (জুন), সিনিয়র শিক্ষক মোঃ আহমেদ হোসেন চৌধুরী, সিনিয়র শিক্ষক আব্দুল কুদ্দুস, কলেজ শাখার প্রভাষক সোহেল সরকার, সিনিয়র শিক্ষক মোহাম্মদ এনায়েত উল্লাহ, দোয়া মাহফিলে ছিলেন, অত্র স্কুল এন্ড কলেজের হেড মাওলানা আবু সালেহ।