বিজয়নগরে “ভুয়া সাংবাদিক” ০৫ জন পুলিশের হাতে আটক

অপূর্ব দেবঃ ব্রাহ্মণবাড়িয়ার জেলার বিজয়নগর উপজেলার ১০ নং পাহাড়পুর ইউনিয়নের খাটিংগা এলাকা থেকে ০৫ জন ভুয়া সাংবাদিক- দেরকে আটক করে বিজয়নগর থানার পুলিশ।

বুধবার (২৫ সেপ্টেম্বর) রাত ১,১৫ মিনিটে জেলা পুলিশ সুপার ও সার্কেল মহোদয়ের দিক নিদের্শনায় বিশেষ অভিযান পরিচালনা করেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলামের নেতৃত্বে এস আই মোহাম্মদ জাহান ও এস আই ইসহাক সঙ্গীয় পুলিশের টইলরত থানার সোর্কস টিম খাটিংগা ব্রীজের উপর একুশে নিউজ স্টিকার যুক্ত একটি প্রাইভেটকারকে থামতে সংকেত দেন পুলিশ। পরে গাড়ি থামালে ভেতরে থাকা ০৫ জন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করলে তারা সাংবাদিক পরিচয় দেন। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ০৫ জন সাংবাদিকতার পেশার সঠিক কোনো তথ্য দিতে পারেননি।

গাড়িতে মাদকদ্রব্য আছে কিনা তল্লাসী চালানোর সময় দেখা যায় একজনের গলায় জুলানো আইডি কার্ড ঐ কার্ড ধারী ব্যাক্তি তিনি নন।প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বলেন আমরা মাদক খেয়ে আসছি,আমরা সাংবাদিক না,আমরা প্লাস্টিকের ব্যবসা করি,দয়া করে আমাদেরকে ছেড়ে দিন,এ সময় তাদের ব্যবহৃত প্রাইভেটকারটি সহ ৫ জন ভুয়া সাংবাদিককে আটক করে থানায় হেফাজতে নিয়ে আসা হয়।

আটককৃতরা হলেন- গাজীপুর জেলার মৃত আনোয়ার হোসেনের ছেলে প্লাস্টিক ব্যবসায়ী রাহিম রানা চৌধুরী (২৮), মো. আবুলের ছেলে মো. জোবায়ের হোসেন (৩৫), কিশোরগঞ্জ জেলার মো. বাদল মিয়ার ছেলে মো. মোমেন মিয়া (২৫), মৃত আতর আলীর ছেলে সায়েদ আহম্মেদ স্বপন (৩০) ও নরসিংদী জেলার মো. আসাদ মিয়ার ছেলে মো. জুনায়েদ মিয়া (২২)। ভূঁয়া সাংবাদিক পরিচয় দানকারী রা সবাই প্লাস্টিক ব্যবসায় করেন বলে জানায়। মাদকাসক্ত পাঁচ ভুয়া সাংবাদিকদের সাথে থাকা একুশে নিউজের আইডি কার্ড, স্টিকার, মাইক্রোফোন,লগো, ও তাদের ব্যবহৃত স্টিকার লাগানো সাদা কালারের প্রাইভেট কারটি যাহার নম্বর ঢাকা মেট্রো-গ-২২-৩৯৬৭ জব্দ করা হয়।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম ক্রাইম পেট্রোল বিডি’র সংবাদাতা কে জানান, ভূয়া সাংবাদিকের পরিচয়ে ৫ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।