ব্যাটে-বলে নিষ্প্রভ সাকিব, লস অ্যাঞ্জেলেসের টানা দ্বিতীয় হার

খেলা ডেস্কঃ বিশ্বকাপ থেকেই ব্যাটে-বলে দুইয়েই বেশ লড়াই চালিয়েই আসছেন সাকিব আল হাসান। হারিয়েছেন টি-টোয়েন্টি ফরম্যাটের অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটাও। তার ব্যাটে-বলের সেই নিষ্প্রভ পারফর্মটা ক্যারিয়ারের নতুন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট মেজর লিগ ক্রিকেটেও চলমান রাখলেন সাকিব। লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সের হয়ে আগে ম্যাচে ২৬ বলে ৩৫ রাব করে ব্যাটিংটা কিছুটা আশা জাগিয়েছিলেন দেশসেরা এই অলরাউন্ডার। তবে আসরে দলটির তৃতীয় ম্যাচে ব্যাটে-বলে কোনো অবদানই রাখতে পারলেন না তিনি। সাকিবের এই ব্যর্থতার দিনে ব্যাটে-বলে ব্যর্থ তার দলও। এতেই সিটেল অর্কাসের বিপক্ষে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে লস অ্যাঞ্জেলেস।

ব্যাট হাতে এদিন সাকিব ৭ বলে ফিরেছেন কেবল ৭ রান করেই। এদিকে ২ ওভার বল করে ২৩ রান খরচে পাননি কোনো উইকেট।

ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় অর্কাস। সেখানে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৮ রানের লড়াকু পুঁজি পায় সুনীল নারাইনের দলটি।

এদিকে লক্ষ্য তাড়ার শুরুটা খুব একটা ভালো পেয়েছিল না সিটল অর্কাস। দলীয় ১৭ রানের মাথাতেই সাজঘরে ফেরেন তাদের ওপেনার নোমান আনোয়ার। তবে উইকেট যাওয়ার সেটিই শেষ। দ্বিতীয় উইকেটর জুটিতে আরেক ওপেনার রায়ান রিকেল্টন ও কুইন্টন ডি কক মিলেই দলকে পৌঁছে দিলেন জয়ের বন্দরে। যদিও জয় তুলতে শেষ ওভারে ১৯ ওভার ৫ বল পর্যন্ত যেতে হয়েছে তাদের। ফ্রাঞ্চাইজিটির ইতিহাসের সর্বোচ্চ ১৫২ রানের জুটি গড়েন রিকেল্টন-ডি কক। সেখানে ৬৬ বলে সেঞ্চুরি পেরিয়ে ১০৩ রান অপরাজিত ছিলেন রিকেল্টন এবং ৫১ রান অপরাজিত ছিলেন ডি কক। লস অ্যাঞ্জেলেসের একমাত্র উইকেটটি নেন স্পেনসার জনসন।

এর আগে ব্যাট করতে নেমে জেসন রয়ের দলীয় সর্বোচ্চ ৬৯ এবং ডেভিড মিলারের ৪৪ রানের ক্যামিওতে ১৬৮ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় লস অ্যাঞ্জেলেস।

এ নিয়ে আসরে টানা দুই ম্যাচে হারল সাকিবের দলটি। এতে তিন ম্যাচে দুই পয়েন্ট নিয়ে লস অ্যাঞ্জেলেস আছে তালিকার চারে। এদিকে দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ওয়াশিংটন ফ্রিডম।