ব্রাজিলকে বিশ্বকাপ জেতাতে নেইমারকে চান রদ্রিগো

সবশেষ ২০০২ সালে বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছিল ব্রাজিল। উঁচিয়ে ধরেছিল রেকর্ড পঞ্চম বিশ্বকাপ ট্রফি। এরপর বহু সময় গড়ালেও শিরোপায় হাত রাখা হয়নি ব্রাজিলের। যদিও প্রতিবারই হেক্সা জয়ের মিশনের কথা শোনা গেছে দলটির পক্ষ থেকে। তবে এবার আর ব্যর্থ হতে চায় না ব্রাজিল। আগামী ২০২৬ বিশ্বকাপ জয়ের কথা মাথায় রেখেই পরিকল্পনা সাজাচ্ছে দরিভাল জুনিয়রের দল। আর সেই পরিকল্পনার একটা বড় অংশ জুড়ে রয়েছে তারকা ফরোয়ার্ড নেইমার জুনিয়র। যা বিশ্বকাপ বাছাইপর্বে ইকুয়েডরের বিপক্ষে জয়ের পর জানিয়েছেন দলটির তারকা রদ্রিগো।

লম্বা সময় ধরেই চোটের কারণে মাঠের বাইরে রয়েছেন নেইমার। খেলতে পারেননি ব্রাজিলের হয়ে সবশেষ কোপা আমেরিকায়। নেইমারবিহীন ব্রাজিলও জেতেনি শিরোপা। এই অবস্থায় তাই আসন্ন বিশ্বকাপের আগে সম্পূর্ণ ফিট নেইমারকে চেয়েছেন রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড রদ্রিগো। তার মতে, ব্রাজিলকে বিশ্বকাপ জিততে হলে নেইমারকে লাগবেই।

নেইমারকে নিয়ে রদ্রিগো বলেন, ‘তিনি আমাদের তারকা। আমাদের সেরা খেলোয়াড়। তার অভাব কতটা অনুভূত হয়, সেটা সবাই জানে। বিশ্বকাপ জিততে চাইলে তার সাহায্য লাগবেই, আমাদেরও তাকে সাহায্য করতে প্রস্তুত থাকতে হবে। নেইমারের সুস্থতা আমরা সবাই চাই, তিনি সেরে ওঠার শেষ ধাপে আছেন। আমরা তাকে যত দ্রুত সম্ভব দলে চাই।’

গত বছর অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে বাঁ পায়ের লিগামেন্ট ও মেনিসকাসে চোট পান নেইমার। এরপর গত ২ নভেম্বর অস্ত্রোপচারও করানো হলেও এখনও মাঠে ফিরতে পারেননি আল হিলালের এই তারকা। কবে ফিরবেন সেটাও নিশ্চিত নয়। তবে এরই মধ্যে জিমে ঘাম ঝরানো শুরু করেছেন তিনি। যা স্বপ্ন দেখাচ্ছে তার ভক্তদের।

রদ্রিগোও নিজেও নেইমারকে নিজের আদর্শ মানেন। তাই নেইমারের সঙ্গে নিয়মিত যোগাযোগ আছে তার জানিয়ে বলেন, ‘আমরা সব সময় একে অপরকে বার্তা দিই। তিনি দলের অনুশীলনে ফিরবেন। তিনি অসাধারণ এক সতীর্থ। এমন একজন মানুষ, যার বিষয়ে কারও মুখে বাজে কথা শুনলে খারাপ লাগে। তিনি সব সময়ই আমাকে বার্তা পাঠান, সাহায্য করেন। আমি তাকে ভালোবাসি। এর পাশাপাশি তিনি খেলোয়াড় ও মানুষ হিসেবেও আমার আদর্শ।’