ভারতে পদদলিত হয়ে ২৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের উত্তর প্রদেশের হাথরাসে একটি ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে নারী ও শিশুও রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে মঙ্গলবার (২ জুলাই) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, নারী ও শিশুসহ আরও ১৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে এটা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে বলে আশঙ্কা করা হচ্ছে।

এতে বলা হয়, পদদলনের ঘটনা ঘটে একটি প্রার্থনা সভায়। স্থানীয় কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রে ধারণ করা ভিডিওতে দেখা যাচ্ছে, বাস এবং ট্যাম্পুতে করে অনেকের নিথর দেহ নিয়ে আসা হয়েছে। ওই সময় তাদের আত্মীয়-স্বজনরা কান্নাকাটি করছিলেন।

ইটাহর জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা রাজেশ কুমার জানিয়েছেন, নিহতদের মধ্যে তিনটি শিশুও রয়েছে। পদদলনের এই ঘটনা ঘটে সিকান্দ্র রাও থানার অন্তর্গত একটি গ্রামে।

তিনি বলেন, এখন পর্যন্ত ২৭টি মরদেহ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যার মধ্যে ২৩টি নারীর এবং বাকি তিনটি শিশুর মরদেহ।

ইটাহর প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার উমেশ কুমার ত্রিপাথী বলেছেন, আমরা ২৭টি মরদেহ পেয়েছি। যার মধ্যে ২৫টি নারীর আর বাকি দুটি পুরুষের। আহত কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আমরা শুনেছি প্রার্থনা সভার সময় পদদলনের ঘটনা ঘটেছে।

ওই অনুষ্ঠানে অংশ নেওয়া এক নারী জানিয়েছেন, প্রার্থনা সভাটি আয়োজন করা হয়েছিল স্থানীয় এক ধর্মীয় গুরুর সম্মানে। অনুষ্ঠান শেষে যখন মানুষ বের হয়ে যাচ্ছিলেন তখন পদদললেন ঘটনা ঘটে।