ভোট দিয়ে পুনরায় সরকার গঠনের জন্য ভোটারদের কাছে ওয়াদা চাইলেন প্রধানমন্ত্রী

বরিশাল : বৃহস্পতিবার বিকেলে বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য আওয়ামী লীগের প্রার্থী ও শরিক জোটের প্রার্থীদের ভোট দিয়ে পুনরায় সরকার গঠনের জন্য ভোটারদের কাছে ওয়াদা চাইলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

শেখ হাসিনার আগমন উপলক্ষে জনসভায় বিপুল লোকসমাগম হয়। জনসভাকে জনসমুদ্রে পরিণত করার জন্য বরিশালবাসীর প্রতি কৃতজ্ঞতাও জ্ঞাপন করেন। হ্যাটট্রিক জয়ের মিশন নিয়ে নির্বাচনী প্রাক-প্রচার কাজের অংশ হিসেবে সিলেটের পর বরিশালে আসেন তিনি।

শেখ হাসিনা বলেন, আপনাদের নিশ্চয়ই মনে আছে। আপনাদের এই এলাকায় এর আগেও আমি এসেছি। আপনাদের এই এলাকার উন্নয়নের জন্য আমরা ওয়াদা দিয়েছিলাম। আমরা এই বরিশালের সার্বিক উন্নয়ন করবো।

বরিশাল ও পটুয়াখালীতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধনের কথা তুলে ধরে বলেন, আওয়ামী লীগ মানে উন্নয়ন। আওয়ামী লীগ মানে জনগণের কল্যাণ। আওয়ামী লীগ মানে দেশ এগিয়ে যাওয়া। তাই আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে বাংলাদেশের উন্নয়ন হয়, দেশের মানুষের উন্নয়ন হয়। আজকে আমরা এই দেশকে উন্নত করতে চাই। আমরা সেই দিকে লক্ষ্য রেখেই কাজ করছি।

পদ্মা সেতুতে দুর্নীতির অভিযোগ ওঠার প্রসঙ্গ তুলে ধরে শেখ হাসিনা বলেন, ২০০১ সালে পদ্মা সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলাম এবং প্রকল্প নিয়েছিলাম। কিন্তু ওই খালেদা জিয়া ২০০১ সালে ক্ষমতায় এসে পদ্মা সেতুর কাজ বন্ধ করে দেয়। আমরা ২০০৯ সালে এসে আবার সেই সেতুর নির্মাণ কাজ শুরু করি। সেই সময় বিশ্বব্যাংক আমার উপর, আমার সরকারের উপর, আমার বোনের উপর, আমাদের উপরে অভিযোগ এনেছিল পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে।

শেখ হাসিনা বলেন, রাজনীতি করি জনগণের জন্য। যে জনগণের জন্য আমার বাবা সারা জীবনের জন্য তাদের অধিকার সংগ্রাম প্রতিষ্ঠায় কাজ করতে গিয়ে জেল জুলুম অত্যাচার সহ্য করেছে। যার নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছে। তার কন্যা হয়ে জনগণের টাকা আমরা মেরে খাবো, চুরি করবো, দুর্নীতি করবো; সেই দুর্নীতি করতে তো ক্ষমতায় আসিনি। ক্ষমতায় এসেছি জনগণের কল্যাণ করতে।

তাই ওয়ার্ল্ড ব্যাংক যখন অভিযোগ করল তখন আমি চ্যালেঞ্জ দিলাম আমরা দুর্নীতি করিনি, পারলে প্রমাণ করো। আল্লাহর রহমতে প্রমাণ করতে পারে নাই।

পদ্মা সেতু আমরা নিজেদের অর্থায়নে করে যাচ্ছি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা উন্নয়ন করি। আজকে যদি উন্নয়ন না করতাম, লুটপাট করতাম তাহলে আজ এই বরিশালের জন্য ৩৯টি প্রকল্প বাস্তবায়ন করা এটা আমরা কোনদিন করতে পারতাম না। বরিশালে যে ৩৩টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেছি তা কোনোদিন করতে পারতাম না। তিনি জনগণের কল্যাণে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপগুলো তুলে ধরেন।

বাংলাদেশ এগিয়ে যাবে আশাবাদ করে শেখ হাসিনা বলেন, জাতির পিতা চেয়েছিলেন ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তুলবেন। আমরা যেভাবে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছি ইনশাআল্লাহ এই বাংলাদেশে ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং ২০২০ সালে জাতির পিতার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করবো। বাংলাদেশ ক্ষুধামুক্ত দারিদ্রমুক্ত হিসেবে প্রতিষ্ঠা হবে এবং আমরা সুবর্ণজয়ন্তী সে ভাবেই পালন করবো।

শেখ হাসিনা বলেন, আপনারা নৌকা মার্কায় ভোট দিয়েছেন বলেই আমরা দেশের উন্নয়ন করেছি। এই বছরে (২০১৮) ডিসেম্বরে আবার নির্বাচন হবে। সেই নির্বাচনে আপনাদের কাছে আমার আকুল আবেদন থাকবে, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থীদের জয়যুক্ত করবেন এবং উন্নয়নের ধারাকে অব্যাহত রাখবেন।

তিনি বলেন, আওয়ামী লীগ আসলেই এই দেশের উন্নতি হয়। ওই লুটপাটকারী, দুর্নীতিবাজ, জঙ্গিবাজ, সন্ত্রাস সৃষ্টিকারী, এতিমের টাকা যারা লুটপাট করে খায় তাদের বাসস্থান এই বাংলার মাটিতে হবে না। তারা ক্ষমতায় আসা মানেই দেশকে ধ্বংস করে দেওয়া। তাই একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়। আজকে নয় বছরে বাংলাদেশকে আমরা যেভাবে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে গেছি সেই ধারাটা আমাদের অব্যাহত রাখতে হবে।

আমি আপনাদের কাছে ওয়াদা চাই উল্লেখ করে শেখ হাসিনা বলেন, কারণ আমার তো চাওয়া পাওয়ার কিছু নেই। বাবা-মা-ভাই সব হারিয়েছি। সবকিছু হারিয়ে সেই শোক ব্যাথা বুকে নিয়েও কাজ করে যাচ্ছি, কাদের জন্যে বাংলার মানুষের জন্য। কারণ মানুষের জন্যই আমার বাবা জীবন দিয়ে গেছেন, মা জীবন দিয়ে গেছেন, আমার ভাইয়েরা জীবন দিয়ে গেছেন। শেখ হাসিনা বলেন, যে বাংলাদেশের জন্য আমার বাবা জীবন দিয়ে গেছেন।

যে বাংলাদেশের জন্য আমি সব স্বজন হারিয়েছি, স্বজন হারাবার বেদনা নিয়েও আজকে শুধু আপনাদের পাশে দাড়িয়েছি। একটাই কারণ, যেন বাংলাদেশকে আমার বাবার স্বপ্নের ক্ষুধুামুক্ত দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়তে পারি। তাই আপনাদের সাহায্য, আপনাদের সহযোগিতা চাই। আপনাদের মাঝে আমি ফিরে পেয়েছি আমার হারানো বাবা-মার ¯েœহ, ভাইয়ের ¯েœহ। তাই আজ আপনাদের কাছে আমি ওয়াদা চাই, আপনারা ওয়াদা করেন। আগামীতে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ দেবেন।

এসময় জনসভাস্থলের লোকজন হাত তুলে ওয়াদা করার অঙ্গীকার করলে তাদের প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানান শেখ হাসিনা এবং আশাবাদ ব্যক্ত করে বলেন, ইনশাআল্লাহ আবার দেখা হবে। আবার আসিব ফিরে ধানসিড়িটির তীরে এই বরিশালে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা ৩টা ২০ মিনিটে জনসভা মঞ্চে আসেন। জনসভায় সভাপতিত্ব করেন বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত আবদুল্লাহ এমপি। বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বানিজ্য মন্ত্রী তোফায়েল আহম্মেদ, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সমাজকল্যান মন্ত্রী রাশেদ খান মেনন।

আরো বক্তব্য দেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, বন ও পরিবেশ উপমন্ত্রী আবদুল¬াহ আল ইসলাম জ্যাকব, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট স ম রেজাউল করিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্মেদ, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম তালকুদার ইউনূস, বরগুনার সংসদ সদস্য ধীরেন্দ্রনাথ শম্ভু, সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন, কৃষক লীগের সাধারণ সম্পাদক খন্দকার শামসুল হক রেজা।

সভা পরিচালনা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক আফজাল হোসেন এবং স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি। বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ শুভেচ্ছা বক্তব্য দেন।