মাথা বিচ্ছিন্ন সেই লাশটি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর

নিজস্ব প্রতিবেদকঃ মুক্তাগাছা উপজেলার সুতিয়া নদীর ওপর নির্মিত মনতলার সেতুর নিচ থেকে উদ্ধার হওয়া মাথা বিচ্ছিন্ন সেই লাশের পরিচয় মিলেছে। ওই খণ্ডিত লাশটি হলো ওমর ফারুক সৌরভ (২৪) নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর।

তবে তিনি কোন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সেটি নিশ্চিত হওয়া যায়নি। ওমর ফারুক ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়নের তারাটি গ্রামের ইউসুফ আলী আকন্দের ছেলে।

পুলিশ বলছে, পারিবারিক বিরোধের জেরে সৌরভকে হত্যা করা হয়েছে।

এর আগে রোববার সকালে উপজেলার ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের মনতলা ব্রিজের নিচে খাদ থেকে একটি লাগেজ থেকে মাথা ছাড়া লাশ এবং খানিকটা দূরে পলিথিনে মোড়ানো মাথা উদ্ধার করে পুলিশ। লাশের পাশ থেকে একটি বালিশও উদ্ধার করা হয়।

নিহতের চাচা রতন আলী বলেন, সৌরভ তার বাবা-মায়ের সঙ্গে ঢাকায় থাকত। একটি বিশ্ববিদ্যালয়ে পড়ত। শনিবার রাতে সৌরভ ঢাকা থেকে ময়মনসিংহ আসে। সৌরভের বাবা ইউসুফ আলী আকন্দ ডাক বিভাগে চাকরি করে।

তিনি আরও বলেন, সৌরভ আমার ভাতিজি ইভাকে প্রেম করে বিয়ে করে। সে বিয়ে মেনে নিতে পারেননি ইভার বাবা ইলিয়াস আলী। পরে ইভাকে দেশের বাইরে পাঠিয়ে দেওয়া হয়। এসব নিয়ে দুই পরিবারের মধ্যে কিছুটা বিভেদ চলছিল। তবে সেই বিভেদ সৌরভকে খুন করার মতো না। সেখানে অন্য কোনো কারণ থাকতে পারে। আমরা চাই সঠিক তদন্তের মাধ্যমে সৌরভ হত্যার রহস্য উদ্ঘাটন হোক এবং দোষীরা শাস্তি পাক।’

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন বলেন, পারিবারিক বিরোধে সৌরভকে হত্যা করা হয়ে থাকতে পারে। নিহতের স্বজনদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ ফারুক হোসেন বলেন, পরিচয় মিলেছে কিন্তু কারা কীভাবে এবং কীসের জন্য তাকে খুন করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।