মানিকগঞ্জে কোটা আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদকঃ মানিকগঞ্জে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশ শিক্ষার্থীদের লক্ষ করে টিয়ারসেল নিক্ষেপ করে। এতে ৩০ -৩৫ জন শিক্ষার্থী আহত হন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১০ টার সময় জেলা শহরের খালপাড় এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আন্দোলনকারীরা সকাল থেকেই জেলা শহরের বিভিন্নস্থানে জড়ো হতে থাকে। পরে সকাল সোয়া ১০টার দিকে বাসস্ট্যান্ড থেকে জেলা শহরে মিছিল নিয়ে প্রবেশ করার চেষ্টা করেন। মিছিলটি খালপাড় এলাকায় আসার পরই ছাত্রলীগের কর্মীরা শিক্ষার্থীর ওপর হামলা করে ছত্রভঙ্গ করে দেয়। শিক্ষার্থীদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা। শিক্ষার্থী ও ছাত্রলীগ-যুবলীগের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় শিক্ষার্থীরাও ছাত্রলীগ-যুবলীগের কর্মীদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারসেল(কাদুনে গ্যাস) ছুঁড়ে। প্রায় ৩০ মিনিট ধরে চলে এই সংঘর্ষ

পরে বেলা ১১টার দিকে জেলা শহরের থেকে আন্দোলনকারী শিক্ষার্থীদের আরেকটি মিছিল স্লোগান দিতে দিতে খালপাড় এলাকায় আসে। এসময় শিক্ষার্থীদের মিছিলে বাধা দেয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা। পরে শিক্ষার্থীর কাছ থেকে ব্যানার ছিনিয়ে নিয়ে হামলা করে ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা। এ সময় বেশ কয়েকজন আন্দোলনকারী শিক্ষার্থীকে মারধর করা হয়। ছাত্রলীগ ও যুবলীগের কর্মীদের হামলায় কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো মৃত্যুর সংবাদ পাওয়া যায়নি।