মিয়ানমারের রোহিঙ্গা মুসলমান হত্যা বন্ধের দাবিতে ভূরুঙ্গামারীতে প্রতিবাদ সভা

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি ঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মিয়ানমারের রোহিঙ্গা মুসলমান হত্যা বন্ধের দাবিতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বিকেলে উপজেলার কলেজ মোড়ে রোহিঙ্গা মুসলমান হত্যা বন্ধের দাবিতে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ‘বিশ্ব পরিবেশ উন্নয়ন সংঘ, ভূরুঙ্গামারী’। প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন ভূরুঙ্গামারী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিশ্ব পরিবেশ উন্নয়ন সংঘের চেয়ারম্যান আব্দুল হাই মাষ্টার। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘কোন সভ্য জাতি বিনা অপরাধে নির্বিচারে মানুষ হত্যা করতে পারে না। মিয়ানমারে নির্বিচারে রোহিঙ্গা মুসলমান নারী-পুরুষ ও শিশুদের নির্মম ভাবে হত্যা করা হলেও জাতিসংঘ, ওআইসির রহস্যজনক ভূমিকা পালন করছে। নির্বিচারে যখন রোহিঙ্গা মুসলমানদের হত্যা করা হচ্ছে ওআইসি তখন কি করছে ? তারা কি উটের ঘাস কাটছে ? মিয়ানমার সরকার অনতিবিলম্বে রোহিঙ্গা মুসলমান হত্যা বন্ধ না করলে মিয়ানমারের উপর অবরোধ আরোপের আহবান জানান।’ রোহিঙ্গা হত্যা বন্ধে বর্হিবিশ্বে জনমত গঠনের জন্য প্রধান মন্ত্রীর প্রতিও আহবান জানান তিনি।
প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাহিদ হাসান প্রিন্স, হাসানুল হক মিলন, গনমাধ্যমকর্মী এসএম গোলাম মোস্তফা মাস্টার, আলহাজ্ব জুলহাস উদ্দিন প্রমুখ। প্রতিবাদ সমাবেশ থেকে রোহিঙ্গা মুসলমান হত্যার দায়ে অং সাং সুচীর নোবেল পুরস্কার ফিরিয়ে নেয়ার জোর দাবি জানিয়ে বক্তারা বলেন সুচী মিয়ানমারে শান্তি প্রতিষ্ঠার জন্যই শান্তিতে নোবেল পুরস্কার পেয়েছেন অথচ সেই মিয়ানমারে রক্তের বন্যা বইছে।
প্রতিবাদ সমাবেশ শেষে রোহিঙ্গা মুসলমানদের শান্তি কামনা করে সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করা হয়।