মুক্তিযোদ্ধা আব্দুল জলিল আর নেই

আল-আমীন,মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের শহরের নতুন পাড়ার বিশিষ্ট মুক্তিযোদ্ধা আব্দুল জলিল মারা গেছেন। (ইন্নানিল্লাহি ওয়া ইন্নানিল্লাহি রাজিউন) মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তাকে রাষ্ট্রীয় মর্যদায় দাফন করা হয়েছে।
রবিবার সকালে তিনি নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মূত্যুাকালে এক ছেলে ও এক মেয়ে সহ বহু গুনাগ্রাহী রেখে গেছেন।
বিকালে শহরের নতুনপাড়া মোড়ে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। এসময় সেখানে বিউগলের করুন সুর বেজে ওঠে। রাষ্ট্রের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) শুভ্রা দাস সালাম গ্রহন করেন। এসময় মরহুমের মরদেহে জাতীয় পতাকা দিয়ে আচ্ছাদিত করা হয়। এবং পুস্পমাল্য অর্পন করা হয়।
জেলা মেহেরপুর পৌর মেয়র মোতাছিম বিল্লাহ মতু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আলতাফ হোসেন, সাংগঠানিক কমান্ডার আমিরুল ইসলাম, সদর উপজেলা কমান্ডার সিরাজুল ইসলাম সেখানে উপস্থিত ছিলেন।
পরে সন্ধ্যায় মেহেরপুর হোটেল বাজার জামে মসজিদ প্রাঙ্গনে নামাজে জানাজা শেষে পৌর কবরস্থানে তাতে দাফন করা হয়। বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তার জানাজা ও দাফনে অংশ গ্রহন করেন।
স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন জেল
মেহেরপুর প্রতিনিধি :
মেহেরপুরে স্ত্রী হত্যার অপরাধ প্রমানিত হওয়ায় স্বামী ফজলুর যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের কারাদন্ড দেওয়া হয়।
রবিবার দুপুরে মেহেরপুরের জেলা ও দায়রা জজ আদালতে বিচারক মো: রবিউল হাসান এ আদেশ দেন।
যাবজ্জীবন দন্ডাদেশপ্রাপ্ত আসামী গাংনী উপজেলার মহিষখোলা গ্রামের আদ্দুর সাত্তারের ছেলে।
মামলার বিবরণে জানা গেছে, গাংনী উপজেলার মহিষখোলা গ্রামের ফজলুর সাথে প্রায় ১৪ বছর পূর্বে একই উপজেলার রুয়েরকান্দি গ্রামের মহাসিন আলীর মেয়ে সাবিনা খাতুনের সাথে বিয়ে হয়। বিয়ের পর তার স্বামী একাধিক মেযের সাথে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে। বিষয়টি সাবিনা খাতুন প্রতিবাদ করায় ২০১৩ সালের ৩০ জুন তাকে শ্বাসরোধ করে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যা করেছে বলে প্রচার করে। এ ব্যাপারে গাংনী থানায় একটি অপমৃত্যু দায়ের করা হয়।
পরে ময়না তদন্ত রিপোর্টে হত্যার বিষয়টি নিশ্চিত হয়ে একই বছরের ১৬ সেপ্টেম্বর নিহত সবিনা খাতুনের মামা আব্দুস সালাম বাদি হয়ে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন । যার নং-১৮।
মামলার প্রাথমিক তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগ দাখিল করেন। মামলায় ৫ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন।
মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্রাচার্য এবং আসামী পক্ষে সাথি বোস আইনজীবীর দায়িত্ব পালন করেন।
মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ প্রার্থী অ্যাড. মিয়াজান আলীকে গণসংবর্ধনা
আল-আমীন,মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুর জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনিত প্রার্থী অ্যাড. মিয়াজান আলী ঢাকা থেকে মেহেরপুরে এসে পৌছালে তাকে গণসংবর্ধনা প্রধান করা হয়েছে।
রবিবার বিকালে মেহেরপুর জেলা পরিষদের সামনে পুস্পবর্ষন এবং ফুলের তোড়া দিয়ে তাকে এ সংবর্ধনা প্রদান করা হয়।
এসময় অ্যাড. মিয়াজান আলী তার বক্তব্য বলেন, মেহেরপুরের উন্নয়নের জন্য আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন গাংনী উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাড.শফিকুল আলম, সাবেক পৌর মেয়র আহাম্মেদ আলী, মেহেরপুর পৌর আ.লীগের সাবেক সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলাম, আ.লীগ নেতা মোখলেছুর রহমান, সালে উদ্দিন আহামেদ টনিক বিশ্বাস, যুবলীগ নেতা সাজেদুর রহমান সাজু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা প্রমুখ।
এসময় জেলা আ.রীগের সাংগঠানিক সম্পাদক ও বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন, জেলা মহিলা আ.লীগের সাধারণ সম্পাদিকা লাভলি ইয়াসমিস সেখানে উপস্থিত ছিলেন।
এরআগে আ.লীগের দলীয় মনোনয়ন নিয়ে অ্যাড. মিয়াজান আলী ঢাকা থেকে মেহেরপুরে প্রবেশদার খলিশাকুন্ডি এসে পৌছালে মেহেরপুর জেলা আ.লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাকে স্বাগত জানান। পরে এক বিশাল মোটর সাইকেল শোভাযাত্রা সহকারে তাঁকে মেহেরপুরে নেওয়া হয়।
ঋধপবনড়ড়শ ঈ
গাংনীতে ফেন্সিডিল ও মদ উদ্ধার
মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুরের গাংনী উপজেলার সীমান্ত এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় ৫৩ বোতল ফেন্সিডিল ও ১৪ বোতল ভারতীয় বেঙ্গল মদ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
রবিবার ভোর সাড়ে ৫ টার দিকে উপজেলার কাজীপুর ক্যাম্প ইনচার্জ সুবেদার আলাউদ্দীন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে কাজীপুর মাঠপাড়া এলাকা এগুলো উদ্ধার করেন।
তিনি জানান, কাজিপুর সীমান্তের ১৪৫/৩ এস পিলার এলাকায় ফেন্সিডিল ও মদ পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে মাদক পাচারকারীরা একটি মরিচ ক্ষেতে বস্তা ফেলে পালিয়ে যায়। পরে বস্তার মধ্যে থেকে ফেন্সিডিল ও মদ উদ্ধার করা হয়।
মুজিবনগরে অবৈধভাবে গভীর নলকূপ স্থাপন করায় আদালতে মামলা
আল-আমীন,মেহেরপুর প্রতিনিধি ঃ মেহেরপুর মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের তারানগর মৌজার মাঠে একটি ২ কিউসেক বৈদ্যুতিক গভীর নলকূপের মাত্র ৭৩০ ফুটের মধ্যে আরো একটি গভীর নলকূপ স্থাপনের চেষ্টা চলছে। এঘটনায় গভীর নলকূপের মালিক বাগোয়ান গ্রামের দরগাপাড়ার মৃত ফকির মোহাম্মদ শাহর আলীর ছেলে জামিরুল ইসলাম বাদী হয়ে বিএডিসি মেহেরপুর ইউনিটের উপ-সহকারি প্রকৌশলী ও মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম সহ মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামের মৃত নূরুল ইসলামের ছেলে হারুন আলীকে বিবাদী করে মেহেরপুর সিনিয়র সহকারি জজ আদালতে একটি মামলা দায়ের করেছেন। যার মামলা নং ১০৫/২০১৬।
বাদী জামিরুল ইসলামের লিখিত অভিযোগে জানা যায়- ১৯৮৬-৮৭ সালে ডাউন পেমেন্টের টাকা জমা দিয়ে মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের তারানগর মৌজার ২১৭ খতিয়ানের ৬৬ নং দাগে ২ কিউসেক বৈদ্যুতিক গভীর নলকূপ স্থাপনের জন্য আবেদন করলে স্কিমটি সেচ কমিটি কর্তৃক অনুমোদিত হয়। পরে ১ লাখ ৬২ হাজার টাকা কর্জ বাবদ জমা করেন । তফশিল বর্ণিত স্থানে নলকূপটি স্থাপন করা হয়, বাদী জামিরুল ইসলাম ওই স্কীমের ম্যানেজারের দায়িত্ব নেন। সমিতির সদস্যদের জমিসহ চাষিদের মোট ৮৪.৬৯ একর জমি সেচ সুবিধায় নিয়ে বিভিন্ন ফসল উৎপন্ন করতে থাকে। এছাড়া বিদ্যুৎ বিল বাবদ টাকা জমা দিয়ে ছেন। বাদীর অভিযোগ বিবাদী একই গ্রামের হারুন আলী মামলার অপর দু’জন বিবাদী বিএডিসি মেহেরপুর ইউনিটের উচ্চতর উপ-সহকারি প্রকৌশলী ও মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম কে প্রভাবিত করে ১৯৮৭ সালের সরকারি নিয়ম বহির্ভূতভাবে মাত্র ৭৩০ ফুটের ব্যবধানে আরো একটি নলকূপ স্থাপনের প্রক্রিয়া করেন। সে মতে ২হাজার ৫শ’ ফুটের স্থলে মাত্র ৭৩০ ফুটের মধ্যে বৈদ্যূতিক গভীর নলকূপ স্থাপনের জন্য বৈদ্যুতিক থাম্বা, পাইপ, ইট-বালি ফেলেছেন।
বাদি ওই স্থানে নতুন করে কোন বৈদ্যুতিক গভীর নলকূপ স্থাপনের প্রক্রিয়া যাতে না করতে পারেন সেজন্য চিরস্থায়ী নিষেধাজ্ঞার চেয়ে আবেদন করেছেন।