মুরাদনগরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালী ও  আলোচনা সভা অনুষ্ঠিত 

ওসমান গনি সরকার, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ ‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যে কুমিল্লার মুরাদনগরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১.৩০টায়  উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে এ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিফাত উদ্দিন। যাত্রাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বেসরকারি মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি ও রামচন্দ্রপুর রামকান্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম, বাঁশকাইট ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ডিগ্রি কলেজের সিনিয়র প্রভাষক ফাতেমা তুজ জোহরা, কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজ উদ্দিন আহমেদ,  দিঘীরপাড় মাদ্রাসার সুপার আবুল খায়ের ইয়াহিয়া, বেসরকারি মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক ও আন্দিকুট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদ মোশারফ।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা, পাঁচকিত্তা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, কুড়াখাল কুরুন্ডি মাদ্রাসার সুপার আ ন ম জসিম উদ্দিন, কামাল্লা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশার খান, তায়মোস বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদা বেগম, ভুবনঘর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম সহ বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকা বৃন্দ।
প্রসঙ্গত, ১৯৯৪ সাল থেকে জাতিসংঘের অঙ্গসংস্থা ইউনেস্কোর উদ্যোগে প্রতিবছর ৫ অক্টোবর এ দিবসটি উদযাপিত হয়। বিশ্বের শিক্ষকদের অবদান স্বীকার, তাদের মূল্যায়ন এবং এগিয়ে নেয়াসহ শিক্ষক ও শিক্ষণ প্রক্রিয়ায় চিহ্নিত সমস্যা সমাধানের লক্ষ্যে ইউনেস্কো দিবসটি পালনের উদ্যোগ নেয়। ২০২২ সালে থেকে বাংলাদেশে সরকারিভাবে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করা হচ্ছে। এর আগে শিক্ষক সংগঠনগুলো দিবসটি উদযাপন করলেও সরকারিভাবে তা উদযাপিত হত না।