মেসি ছুঁয়ে ফেলতে পারে ক্রিস্তিয়ানোকে, নতুন রেকর্ড

খেলা ডেস্কঃ এবারের কোপা আমেরিকায় লিওনেল মেসি গোল পাচ্ছিলেন না। অবশেষে সেমিফাইনালে এসে পেয়ে গেলেন বহু আকাঙ্ক্ষিত সে গোলের দেখা। কানাডার বিপক্ষে দ্বিতীয় গোলটা করে তিনি গড়ে ফেললেন নতুন নজির।

আর্জেন্টাইন অধিনায়ক এবারের কোপা আমেরিকা শুরু করেছেন ১০৮টি আন্তর্জাতিক গোল নিয়ে। মেসি ছিলেন সর্বকালের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা।

গোল না পাওয়ার আক্ষেপ যেন কাটছিল না লিওয়েন মেসির। কোপায় গোল পাচ্ছিলেন না এ মহাতারকা। সেই দুঃখ যেন মোচন হল মেসির। সেলিফাইলানে কানাডার বিপক্ষে গোল করে খোড়া যেমন কেটেছে তেমনি এ রেকর্ড করলেন লিওনেল মেসি। স্পর্শ করেছেন আরেক মহাতারকা আলী দায়িকে।

নিজেদের অসাধারণ খেলার নৈপুণ্যে এখন পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলে ১০৮ গোল করেছেন লিওনেল মেসি। সর্বকালের সেরা তৃতীয় সবোর্চ্চ গোলদাতা ছিলেন মেসি।

তার সমানে ছিলেন ইরানের আলী দায়ি। তারও আন্তর্জাতিক গোল ছিল ১০৮টাই।

তাকে পেছনে ফেলতে কোপা আমেরিকায় মেসিকে চার ম্যাচে খেলতে হলো। তিন ম্যাচে খেলেছেন, কিন্তু গোলের দেখা পাননি তিনি। পেলেন আজ নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে।

এনজো ফার্নান্দেজের শটে পা ছুঁইয়ে মেসি পেয়ে গেছেন ক্যারিয়ারের ১০৯তম গোলের দেখা। আর তাতেই আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা বনে গেছেন মেসি।

তবে সর্বকালের সেরা গোলদাতা হতে তাকে অপেক্ষা করতে হবে বেশ। ১৩০ গোল নিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো আছেন সবার ওপরে। তাকে পেছনে ফেলতে হলে নিদেনপক্ষে আরও ২২টি গোল চাই মেসির।

আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতারা–
১. ক্রিশ্চিয়ানো রোনালদো ১৩০ গোল
২. লিওনেল মেসি ১০৯ গোল
৩. আলী দায়ি ১০৮ গোল
৪. সুনীল ছেত্রী ৯৪ গোল
৫. মোখতার দাহারি ৮৯ গোল