যুক্তি উপস্থাপন চলছে, হাজিরা দিতে আদালতে খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার পুরান ঢাকার বিশেষ জজ-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামানের আদালতে বেলা ১১টা ২৪ মিনিটে খালেদা জিয়া আদালতে এসে পৌঁছান। বেলা সাড়ে ১১ টার দিকে আদালতের কার্যক্রম শুরু হয়। এরপর আসামি জিয়াউল হক মুন্নার পক্ষে তার আইনজীবী আমিনুল ইসলাম তৃতীয় দিনের মত যুক্তি উপস্থাপন করছেন। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় হাজিরা দিতে আদালতে এসে পৌঁছেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

 

এর আগে গত মঙ্গলবার দুদকের পক্ষে মোশাররফ হোসেন কাজল যুক্তিতর্ক উপস্থাপন করেন। যুক্তিতর্কে তিনি খালেদা জিয়াসহ চার আসামির সাত বছরের কারাদণ্ড দাবি করেন। তার যুক্তিতর্ক উপস্থাপন শেষে আসামি জিয়াউল হক মুন্নার পক্ষে তার আইনজীবী আমিনুল ইসলাম যুক্তি উপস্থাপন শুরু করেন।

এদিকে একই আদালতে বিচারাধীন খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে দায়ের করা অরফানেজ ট্রাস্ট মামলা আগামী ৮ ফেব্রুয়ারি রায় ঘোষণার জন্য ধার্য রয়েছে।

প্রসঙ্গত, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

মামলাটিতে বিএনপি নেতা সচিব হারিছ চৌধুরী এবং তার তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান আসামি।

মামলাটিতে খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে ২০১৪ সালের ১৯ মার্চ তৎকালীন বিচারক বাসুদেব রায় অভিযোগ গঠন করেন।