যুবদল নেতাকে কোপানোর ঘটনায় ২২ জনের বিরুদ্ধে হত্যা চেষ্টার মামলা

আমতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার আমতলী উপজেলার কাউনিয়া খালের মাছ ধরাকে কেন্দ্র করে যুবদল নেতা মোমেন আকনকে কুপিয়ে গুরুতর জখম এবং হত্যা চেষ্টার অভিযোগ এনে চাওড়া ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান খান বাদল ও ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুবসহ ২২ জনের বিরুদ্ধে আমতলী থানায় মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার বিকেলে আহত মোমেন আকনের ভাই মোঃ মিরাজ আকন বাদী হয়ে মামলাটি করেন। । মামলা সূত্রে জানা গেছে, চাওড়া ইউনিয়নের কাউনিয়া খালের মাছ ধরাকে কেন্দ্র করে হামলায় চাওড়া ইউনিয়নের যুবদলের বহিস্কৃত সাবেক সভাপতি মোঃ মোমেন আকন গুরুত্বর আহত হন। ওই ঘটনায় চাওড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আখতারুজ্জামান খান বাদল এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব ইসলাম মাহবুবসহ ২২ জনের বিরুদ্ধে আমতলী থানায় হত্যা চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

মামলার বিবরণে বাদী উল্লেখ করেন মোমেন আকন বৃহস্পতিবার সকাল ১১ টায় কাউনিয়া খালের বিরোধ মিাংসার জন্য বৃহস্পতিবার সকালে ওই গ্রামের মোঃ হারুন সিপাহীর বাড়িতে একটি সালিশ বৈঠকে অংশগ্রহনের জন্য যান। ওই সময় ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান বাদল খান ও মাহবুবের নেতৃত্বে ২৫-৩০ জনের একদল সন্ত্রাসী মোমেনকে খুনের উদ্দেশ্যে ধারালো রামদা ছেনা নিয়ে হামলা করে কুপিয়ে গুরুত্বর জখম করে। মামলার বাদী মিরাজ আকন বলেন, আমার ভাই মোমেন আকনকে ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান খান বাদল ও ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুবের নেতৃত্বে সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে কুপিয়ে গুরুতর জখম করে।

আমি ওই ঘটনার বিচার চাই। মামলার আসামী ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান বাদল খান মোমেনের উপর হামলার কথা অস্বীকার করে বলেন, উদ্দেশ্যমূলক ভাবে এবং হয়রানি করার জন্য আমাকে মামলায় জড়ানো হয়েছে। মোমেন আকন ২৫-৩০ জনের সন্ত্রাসী বাহিনী নিয়ে মাছ লুটের জন্য ঘটনাস্থলে গেলে গ্রামবাসী তার উপর হামলা করে। আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, মোমেন আকনের উপর হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।