যুব বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে চমক সৃষ্টি করেছিল আফগানিস্তান যুব দল। তবে সেমিফাইনালের মঞ্চে শক্তিশালী আরেক প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ রক্ষা হয়নি তাদের। আফগান যুবাদের ৬ উইকেটে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪৮ ওভারে ১৮১ রান তুলে অলআউট হয় আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। জবাবে ব্যাট করতে নেমে ৩৭.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল।

১৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই দাপুটে ব্যাটিং করে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল। অসি যুবাদের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ইনিংসটি খেলেন ওপেনার জ্যাক এডুয়ার্ড। ৬৫ বল মোকাবিলা করে ৭২ রান করেন তিনি। অধিনায়ক সাঙ্গহা ২৬ রান করেন। এছাড়া পারাম উপাল ৩২ ও ম্যাকউইনি ২২ রান অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এর আগে অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট করতে নেমে ইকরাম আলী খিল সর্বোচ্চ ৮০ রান করেন। এছাড়া রহমানুল্লাহ গুরুবাজ ২০, নিসার আহদাত, ও মুজিব ১২ রান ছাড়া আরও কেউ ইনিংস খেলতে না পারায় দলীয় সংগ্রহ ১৮১ রানের বেশি করতে পারেনি দলটি।