রংপুর বিভাগের ক্যাবের ভোক্তা অধিকার সংরক্ষণ শক্তিশালীকরন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত 

আল-আমিন, নীলফামারী: রংপুর বিভাগের ক্যাবের ভোক্তা অধিকার সংরক্ষণ শক্তিশালী করন সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার(২৫ জুন) রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের হল রুমে ক্যাবের আয়োজনে ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহযোগিতায় এ সেমিনার অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় সহকারী কমিশনার (সার্বিক) মো: আবু জাফর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগের উপ-পরিচালক মোঃ আজহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ক্যাবের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি জামিল চৌধুরী।
উক্ত আলোচনা সভায় রংপুর বিভাগীয় ক্যাবের সকল জেলার পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম, গাইবান্ধা এবং রংপুর জেলার প্রতিনিধিগণ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার অঙ্গীকার করেন এবং ভোক্তা অ্যাওয়ারনেস ডেভলপমেন্ট এর জন্য  স্কুল কলেজ ও বিভিন্ন প্রতিষ্ঠানে ক্যাবের উপকমিটি বা যুব কমিটি বা ছাত্র উদ্যোগ কমিটি তৈরীর ব্যাপারে সকলেই একমত পোষণ করেন। এছাড়াও প্রধান অতিথির বক্তব্যে আবু জাফর ক্যাব নেতৃবৃন্দের সকল জেলার কার্যক্রমকে সাধুবাদ জানান এবং আরো বেশি বেশি কাজ করার এবং অ্যাওয়ারনেস ডেভলপ করার জন্য প্রশাসনিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন । সেই সঙ্গে বিশেষ অতিথি তরিকুল ইসলাম অতিরিক্ত পুলিশ সুপার তার বক্তব্যে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অধীন একটি পুলিশের ইউনিট তৈরি করার জন্য আহ্বান জানান। ধন্যবাদ বক্তব্যে সমন্বয়ক ক্যাব রংপুর  মোঃ গওহর জাহাঙ্গীর রুশো  বলেন, জেলা এবং উপজেলা পর্যায়ে কাজ করতে প্রশাসনিক এবং পুলিশের সহযোগিতায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সঠিক মনিটরিং এর কারণে বর্তমানে বাজার নিয়ন্ত্রণ এবং জিনিসপত্রের উর্ধ্বগতি মানুষের হাতের নাগালে রাখতে সক্ষম হচ্ছে যা যেকোনো সময়ের চেয়ে প্রশংসার দাবি রাখে।
উক্ত অনুষ্ঠান সাফল্যমন্ডিত করার জন্য রংপুর জেলার সাধারণ সম্পাদক আহসানুল হক তুহিন এবং নীলফামারী জেলার সাধারণ সম্পাদক সাংবাদিক আল-আমিন বিশেষ ভূমিকা পালন করেন।
উল্লেখ যে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এডি, ডিডিগন বাজার অভিযানের ফলে দাম সহনীয় পর্যায়ে ভোক্তারা ক্রয় করতে পারছেন। এজন্য ক্যাব নীলফামারী জেলার কমিটি সহ অন্যান জেলার সভাপতি ও  সম্পাদক গন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলার এডিগনকে অভিনন্দন জানান