রওনক হত্যা মামলাঃ পাঁচ জনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক : প্রেম-বিরোধের জেরে পুরান ঢাকার শাঁখারীবাজারে হোলি উৎসবে কলেজছাত্র রওনক হোসেনকে খুনের ঘটনায় গ্রেপ্তার পাঁচ জনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালত রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন-রিয়াজ আলম ওরফে ফারহান, ফাহিম আহম্মেদ ওরফে আব্রো, ইয়াসিন আলী, আল আমিন ওরফে ফারাবী খান ও লিজা আক্তার ওরফে মাইসা আলম।

এর আগে এদিন মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার পুলিশ পরিদর্শক জানে আলম আসামিদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্ত, প্রকৃত রহস্য উদঘাটন এবং ঘটনার সাথে আর কেউ জড়িত আছে কি না-তা উদঘাটনের লক্ষ্যে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের শুনানি করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এই পাঁচজনকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ। গ্রেপ্তারের সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করেছে পুলিশ।

উল্লেখ্য, গত ১ মার্চ দুপুরে পুরান ঢাকার শাঁখারীবাজার এলাকায় হোলি উৎসবে প্রেমবিরোধের জেরে দুর্বৃত্তরা কলেজছাত্র রওনক হোসেনকে (১৭) ডেকে ছুরিকাঘাত করে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তিনি মারা যান। রওনক আজিমপুর নিউ পল্টন লাইন স্কুল অ্যান্ড কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল।