রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩জন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় এক গৃহবধূসহ তিনজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন।

নিহতরা হলেন- গৃহবধূ রুনা আক্তার (২৪), কলেজছাত্র অলিক হাসান অপু (১৭) এবং চা বিক্রেতা মিন্টু মিয়া (৪০)।

এছাড়া আহতরা হলেন- নিহত রুনা আক্তারের স্বামী আলমগীর হোসেন, ছোট বোন আঁখি (৫), পিংকি (৭) ও লিলি এবং নিহত মিন্টু মিয়ার ছেলে মীর হাসান।

শুক্রবার বিকেলে রাজধানীর যাত্রাবাড়ী ও ওয়ারীতে দুর্ঘটনা দুটি ঘটে। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়।

প্রত্যক্ষদর্শী ও ঢামেক হাসপাতাল সূত্রে জানা যায়, আজ বিকেল সোয়া ৫টায় যাত্রাবাড়ী এলাকার ধলপুরে তুরাগ পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাথে থাকা মিন্টু মিয়ার চায়ের দোকানে উঠে যায়। এ সময় সেখানে থাকা মিন্টু মিয়া, আইডিয়াল কমার্স কলেজের ছাত্র অপু ও মিন্টু মিয়ার ছেলে মীর আহত হয়। পরে স্থানীয়রা তাদের ঢামেক হাসপাতালে নিয়ে এলে সন্ধ্যা সোয়া ৬টার দিকে মিন্টু ও অপু মারা যান।

এদিকে বিকেল সাড়ে ৫টার দিকে ওয়ারী থানা এলাকায় অভিসার সিনেমা হলের সামনে যাত্রাবাহী বাস রিকশাকে ধাক্কা দিলে পাঁচ আরোহী আহত হন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এলে সন্ধ্যা সাড়ে ৬টায় কর্তব্যরত চিকিৎসক রুনা আক্তারকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে রুনার স্বামী জাহাঙ্গীর আলম জানান, স্ত্রী ও স্ত্রীর ছোট বোনদের নিয়ে সকালে লালবাগ কেল্লায় ঘুরতে গিয়েছিলেন। রিকশা নিয়ে বাসায় ফেরার পাথে অভিসার সিনেমা হলের সামনে একটি বাস তাদের রিকশায় ধাক্কা দেয়।

দুর্ঘটনায় তিন ব্যক্তির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতাল ফাঁড়ির উপ-পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, লাশগুলো ঢামেক মর্গে রাখা হয়েছে।

অন্যদিকে যাত্রাবাড়ী এলাকায় সড়ক দুর্ঘটনায় দুজনের মৃত্যুর খবর পেয়ে স্থানীয়রা ধলপুর কমিউনিটি সেন্টারের সামনে সড়ক অবরোধ করেন বলে খবর পাওয়া গেছে। এ সময় কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয় বলে জানা গেছে।