রোমানিয়ান কোচ পেলো বসুন্ধরা কিংস

খেলা ডেস্কঃ বসুন্ধরা কিংসে গত অর্ধ যুগ ধরে কাজ করেছেন অস্কার ব্রুজন। তার অধীনে ঘরোয়া ফুটবলে অপ্রতিরোদ্য হয়ে উঠেছিল কিংস। কিন্তু স্প্যানিশ কোচ আন্তর্জাতিক অঙ্গনে ভাল কিছু এনে দিতে পারেন নি। এ কারণেই কোচ অস্কার ব্রুজনের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বসুন্ধরা। ২০১৮ সালে বসুন্ধরা কিংসের কোচের নেন অস্কার ব্রুজোন।

এবার এএফসি কাপ জেতানো কোচকে নিয়োগ দিল কিংস। রোমানিয়ার ভ্যালেরি তিতা হলেন রাকিব-মোরসালিনদের নতুন কোচ। ভ্যালেরি তিতাকে এক বছরের জন্য নিয়োগ দিয়েছে বসুন্ধরা কিংস। তার সঙ্গে ইউরোপের দেশ রোমানিয়া থেকে একজন ফিটনেস ও সেটপিস কোচও আসবেন।

তিতা ছিলেন একজন মিডফিল্ডার। ২০০০ সালে খেলা ছেড়ে কোচিং ক্যারিয়ার বেছে নেন তিনি। উয়েফা প্রো লাইসেন্সধারী তিনি। ৫৮ বছর বয়সী তিতা সিরিয়া জাতীয় দলের সঙ্গেও এর আগে কাজ করেছেন। সিরিয়া তার অধীনে ২০২১-২০২২ সালে ফিফা আরব কাপ ও ফিফা বিশ্বকাপ বাছাইয়ে অংশ নিয়েছিল।

তিতিা সর্বশেষ সৌদি আরবের প্রথম বিভাগের দল আল-আইন এফসির কোচ হিসেবে কাজ করেন।

তার অধীনে ২০১০ সালে সিরিয়ার আল-ইত্তিহাদ এফসি আলেপ্পো এশিয়া কাপ জিতেছিল। লেবাননের সাফা স্পোর্টিং ক্লাব লেবানিজ সুপার কাপ জয় করে। তেমন হাই প্রোফাইল কোচকেই দলে নিল বসুন্ধরা। তার সঙ্গে বসুন্ধরায় সেট-পিস কোচের দায়িত্বে দেখা যাবে রোমানিয়ার ডোরেল স্টোইচা ও ট্রেইনার হিসেবে আসবেন খলিল চাকরোন।