শাপলা চত্বরে নটর ডেম কলেজ শিক্ষার্থীদের অবস্থান

নিজস্ব প্রতিবেদকঃ চলমান কোটা সংস্কার আন্দোলনের সমর্থনে ও আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে শাপলা চত্বরে অবস্থান নিয়েছেন নটর ডেম কলেজ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ১২টার পর থেকে নটর ডেম কলেজের শতাধিক শিক্ষার্থী রাজধানী মতিঝিলের শাপলা চত্বরের বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করা শুরু করেন।

সারাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারীদের ওপর সহিংস হামলার ঘটনায় আজ দুপুরে এ অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়।

আন্দোলনের সমন্বয়কারী, চিকিৎসক ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাংলাদেশ ছাত্রলীগের কর্মীদের হামলায় ৩০০ জনেরও বেশি শিক্ষার্থী আহত হয়েছেন।

এদিকে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও এক দফা দাবিতে দেশের সব বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টায় বিক্ষোভ মিছিল করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

অন্যদিকে সোমবার রাত সাড়ে ৯টার দিকে নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর দেড়টায় রাজু ভাস্কর্যের সামনে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে সংগঠনটি। পাশাপাশি দেশের প্রতিটি ক্যাম্পাসে একই সময়ে প্রতিবাদ সমাবেশ পালনেরও ঘোষণা দিয়েছে এই সংগঠন।