শিক্ষক ল নার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরে সিঙ্গিমারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সালেহ’র ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
১৪ নভেম্বর সোমবার দুপুর ১২টায় ঢাকা মোড় ও শহীদ মিনার সড়কে মানববন্ধনে সকল বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। পরে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা চত্তরে একত্রিত হয়ে প্রধান শিক্ষক আবু সালেহ’র উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্মারকলিপি প্রদান করে। এর আগে গত বুধবার রাতে পার্বতীপুর শহরে তাজ বেকারীর সামনে তিনি হামলার শিকার হন ।
মানব বন্ধনে বক্তারা বলেন, শিক্ষক মানুষ গড়ার কারিগর, যে সন্ত্রাসীরা এ ধরনের ন্যক্কারজনক এ হামলার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানাই।
যারা শিক্ষকদের সম্মান করতে জানেনা, শিক্ষকদের উপর হামলা চালায় তারা মানুষের মধ্যে পড়েনা। আমি এ মানববন্ধনে একত্বতা ঘোষনা করছি বললেন উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান। তিনি আরও বলেন আমি আমার স্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করব ঘটনাটি তদন্ত করে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে।
এ মানব বন্ধনে প্রধান শিক্ষক সমতি, সহকারী শিক্ষক সমতি, ও পার্বতীপুরের সকলস্তরের শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতা-কর্মীরা স্বতস্ফুর্ত ভাবে অংশ গ্রহণ করেন।