শুরু হলো গাজীপুর জেলা ইজতেমা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর জেলা শহরের ভূরুলিয়া মারকাজ মসজিদ এলাকায় বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তাবলিগ জামাতের তিন দিনব্যাপী ‘গাজীপুর জেলা ইজতেমা’। বাদ ফজর শ্রীলংকার মাওলানা হারুনের বয়ানের মধ্য দিয়ে গাজীপুর জেলা ইজতেমার কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছেন ইজতেমা আয়োজক মুরব্বি মাওলানা হাবিবুর রহমান মিয়াজী।

তিনি জানান, আজ বাদ ফজর মাওলানা হারুন উর্দুতে বয়ান করেন। এ বয়ানের বাংলায় তরজমা করেন ভূরুলিয়া মারকাজ মসজিদের পেশ ঈমাম মাওলানা ফজলে এলাহি। এছাড়া বাংলাদেশের ইঞ্জিনিয়ার মোহাম্মদ আনিস বাদ জোহর বয়ান করবেন।

মাওলানা হাবিবুর রহমান মিয়াজী আরো জানান, এ ইজতেমায় গাজীপুর জেলার পাঁচটি উপজেলার তাবলিগ জামাতের মুসল্লিরা অংশ নিচ্ছেন। ইজতেমায় প্রায় আড়াই লাখ মুসল্লির সমাগম ঘটবে বলে তিনি আশা প্রকাশ করেন।

জেলা ইজতেমায় অংশ নিতে বুধবার রাত থেকেই জেলার বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা ইজতেমাস্থলে আসছেন। বৃহস্পতিবার সকালেও মুসল্লিদের আসা অব্যাহত ছিল। মুসল্লিদের সুবিধার্থে ইজতেমাস্থলকে উপজেলাওয়ারী পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে।

গাজীপুর পুলিশ সুপারের কার্যালয়ের বিশেষ শাখার ইন্সপেক্টর মো. মমিনুল ইসলাম জানান, গাজীপুর জেলা ইজতেমা উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ওয়াচ টাওয়ারের মাধ্যমে ইজতেমাস্থল ও আশপাশ এলাকা পর্যবেক্ষণসহ পোশাকে-সাদা পোশাকে প্রায় ৮০০ পুলিশ মোতায়েন রয়েছে।

আাগামী ১৭ ফেব্রুয়ারি শনিবার মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে গাজীপুর জেলা ইজতেমা।