সমন্বয়ক দ্বন্দ্বে স্থগিত বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সভা

স্থানীয় সমন্বয়কদের বিরোধিতার দ্বন্দ্বে স্থগিত হয়েছে ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র-জনতার মতবিনিময় সভা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) নগরীর সার্কিট হাউস মাঠে বিকাল ৩টায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এতে ঢাকা থেকে আসা কেন্দ্রীয় সমন্বয়কদের উপস্থিত থাকার কথা ছিল।

গত ৮ সেপ্টেম্বর থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কদের সঙ্গে জেলায় জেলায় মতবিনিময় সভা শুরু হয়েছে। গণঅভ্যুত্থানের প্রেরণায় শহিদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ, দেশ পুনর্গঠন, রাষ্ট্র সংস্কার, ঐক্য প্রতিষ্ঠা এবং দুর্নীতি, চাঁদাবাজি, সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-জনতার মতবিনিময় সভা করতে সমন্বয়কদের ১০ সদস্যের একটি দল গত মঙ্গলবার ময়মনসিংহে আসে। শুক্রবার বিকাল ৩টায় নগরীর সার্কিট হাউস মাঠে এ অনুষ্ঠান শুরু হওয়ার ঘোষণা দেওয়া হয়েছিল।

এদিকে এ আয়োজন ঘিরে ঢাকা থেকে আসা সমন্বয়কদের সঙ্গে স্থানীয় সমন্বয়কদের বিরোধ তৈরি হয়। স্থানীয় সমন্বয়কদের একটি দল গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় ফেসবুক লাইভে এসে ওই মতবিনিময় সভায় যোগ না দিতে সাধারণ শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। একই সঙ্গে শুক্রবার সকাল ১০টার মধ্যে ঢাকার সমন্বয়কদের ময়মনসিংহ ছাড়ার সময় বেঁধে দেন। এছাড়া ময়মনসিংহে মতবিনিময় সভার জন্য কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহকে দায়িত্ব নেওয়ার আহ্বান জানানো হয়।