সুরমা নদীতে নৌকাডুবিতে নিখোঁজ ৩

জেলা প্রতিনিধিঃ সুনামগঞ্জে সুরমা নদীতে নৌকা ডুবে শিশুসহ তিনজন নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন নৌকার মাঝিসহ আরও চারজন।

মঙ্গলবার (২ জুলাই) সকালে দোয়ারাবাজার উপজেলা সদরের পাশের আজমপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজরা হলেন, আজমপুর আশ্রয়ণ প্রকল্পের আইনুল মিয়ার স্ত্রী জ্যোৎস্না বেগম (৩৫), তার দেড় বছরের মেয়ে হাফিজা বেগম এবং প্রতিবেশী মৃত নুর আলীর স্ত্রী গুল বিবি (৭০)। তারা আজমপুর আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা।

আহতরা হলেন, আইনুল মিয়ার মেয়ে হাফজা বেগম, গুলবিবির ছেলে জমির হোসেন ও পুত্রবধূ জিবারুন নেছা ও নৌকার মাঝি। তবে মাঝির নাম জানা যায়নি।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকালে আশ্রয়ণ প্রকল্প থেকে আইনুল মিয়ার স্ত্রী ও প্রতিবেশীরা ছোট নৌকা নিয়ে সুরমা নদী পাড়ি দিয়ে দোয়ারাজার উপজেলা সদরে যাচ্ছিলেন। হঠাৎ ঢেউয়ের কবলে পড়ে নদীর মাঝে নৌকাটি ডুবে যায়। এ সময় স্থানীয়রা নৌকার মাঝিসহ চারজনকে উদ্ধার করে।

তবে শিশুসহ তিনজন নদীর পানিতে তলিয়ে নিখোঁজ হন। খবর পেয়ে সুনামগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও দোয়ারাবাজার থানার পুলিশ উদ্ধার অভিযান শুরু করে। শেষ খবর পাওয়া পর্যন্ত নিখোঁজদের সন্ধান পাওয়া যায়নি।

দোয়ারাবাজার থানার এসআই ফরিদ মিয়া বলেন, সুরমা নদী পার হওয়ার সময় নৌকাডুবিতে তিনজন নিখোঁজ হয়েছেন। ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিয়ে উদ্ধার অভিযান শুরু করেছি। তবে এখনও কোনো সন্ধান পাওয়া যায়নি।