সৈয়দপুরে গৃহবধূ হত্যাকান্ড বিচার চেয়ে নীলফামারীতে মানববন্ধন 

আল-আমিন,নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে স্বামী ও তার পরিবার কর্তৃক গৃহবধূ হত্যার ঘটনা ঘটেছে। এটি ঘটেছে ১২ জুলাই রাতে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের হাজারীহাট বাজার এলাকায়। হত্যার বিচার চেয়ে ১২ জুলাই নিহতের বাবা মোঃ বেলাল আলী শাহ ফকির বাদী হয়ে সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করেন।
ওই মামলার দুই আসামী পুলিশের হাতে গ্রেফতার হয়ে জেল হাজতে রয়েছে। অন্য আসামী পলাতক থাকায় তাদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। এদিকে ১৫ জুলাই দুপুরে নিহতের পরিবার ও সচেতন জনতা ওই হত্যার সুষ্ঠু তদন্ত করে দোষীদের ফাঁসি চেয়ে মানববন্ধন পালন করেছে নীলফামারীতে।
মানববন্ধনে তার নিরাপরাধ সন্তান আয়শা সিদ্দিকা বন্যা হত্যাকারীদের ফাঁসি চেয়ে বক্তব্য দেন মা মোছাঃ ময়না বেগম, বাবা বেলাল আলী শাহ ফকির,জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাহমুদ হাসান অয়ন,নীলফামারী জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি মোঃ আরিফ হোসেনসহ অনেকে।
মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার,সিভিল সার্জন নীলফামারী ও উপজেলা নির্বাহী অফিসার সৈয়দপুর ও অফিসার ইনচার্জ ওসি সৈয়দপুর থানা বরাবর স্বারক লিপি প্রদান করেন।
উল্লেখ্য নিহত গৃহবধূর বাড়ী নীলফামারী সদরের সিংদই ফকির পাড়ায়। প্রায় তিন বছর পুর্বে মেয়ের বিয়ে দিয়েছিলেন সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের হাজারীহাট বাজার এলাকায়। তাদের দাবী বিয়ের পর থেকে যৌতুক দাবী করে আসছিল স্বামী আবু বক্কর সিদ্দিক বাদশা। তার চাহিদা পুরণ না করায় পরিবারের লোকজন মিলে রাতে তাকে হত্যা করে মুখে বিষ ঢেলে দেয়া হয়। মেয়ে হত্যার বিচার চেয়ে থানায় মামলা করলে নানাভাবে হুমকী দেয়া হচ্ছে বলে জানানো হয়।
এ ব্যাপারে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ শাহা আলম জানান, দুই আসামী জেল হাজতে রয়েছে। পলাতকদের গ্রেফতারে আমরা অভিযান অব্যাহত রেখেছি।